দেশে আজ মৃত্যু ৩৭, শনাক্ত ৩ হাজার ২৪০ জন

নিজস্ব প্রতিবেদক


জুন ২০, ২০২০
১০:৩৪ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
১২:১৬ অপরাহ্ন



দেশে আজ মৃত্যু ৩৭, শনাক্ত ৩ হাজার ২৪০ জন

গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ২৪০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ১ লক্ষ ৮ হাজার ৭৭৫ জন। এই সময়ে দেশে একদিনে ৩৭ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৪২৫ জন।

শনিবার (২০ জুন) দুপুর আড়াইটায় দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য বুলেটিনের অনলাইনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮ জন। সর্বমোট সুস্থ হয়েছেন প্রায়  ৪৪ হাজার জন।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৪ হাজার ৩২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ০৯ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৩১ শতাংশ।

মৃতদের বয়স ও এলাকাভিত্তিক বিশ্লেষণ এদিন স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়নি। নাসিমা সুলতানা বলেছেন, পরে তারা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেবেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ৬২৮ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে ১১ হাজার ৯১৫ জন রয়েছেন বলে জানান নাসিমা সুলতানা।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার ১০ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে।

গত ১৮ জুন দেশে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়।

বিএ-১৪