ভারতে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্ত সাড়ে ১৪ হাজার

সিলেট মিরর ডেস্ক


জুন ২০, ২০২০
১২:৪৮ অপরাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
১২:৪৮ অপরাহ্ন



ভারতে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্ত সাড়ে ১৪ হাজার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস আরও প্রকট আকার ধারণ করেছে ভারতে। দিন দিন দেশটিতে করোনা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪,৫১৬ জন।

আজ শনিবার (১৯) শনিবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই তথ্য জানানো হয়েছে । যা এখনও পর্যন্ত দৈনিক সংক্রমণের হিসাবে এই আক্রান্তের সংখ্যা একটা নতুন রেকর্ড। যেখানে গত একদিনের মধ্যে এই কোভিড-১৯ রোগে  মৃত্যু হয়েছে আরও ৩৭৫ জনের।

ভারতে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত মোট ১২,৯৪৮ জন মানুষের প্রাণ গেছে। আর মোট আক্রান্তে সংখ্যা ৩ লাখ ৯৫ হাজারের বেশি।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় দেশটিতে সুস্থ হওয়ার হার ৫৪.১২ শতাংশ। কিন্তু যেভাবে করোনা সংক্রমণের বাড়ছে তাতে ক্রমশই চিন্তা বাড়ছে দেশের।

ভারতের ৪ টি রাজ্যে সর্বাধিক করোনা রোগী আছে। এগুলো হলো মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র, সেখানে এখনও পর্যন্ত ১.২৪ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন করোনায় এবং মারা গেছেন ৫,৮৯৩ জন রোগী।

গত শুক্রবার দিল্লিতে এই প্রথমবার একদিনের মধ্যে ৩,০০০ মানুষ করোনার কবলে পড়লো। সব মিলিয়ে দেশের রাজধানীতে এই রোগে আক্রান্তের সংখ্যা ৫০,০০০ পেরিয়ে গেছে।  আর এখন পর্যন্ত ৩০,০০০ এরও বেশি মানুষ সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন।

 

আরসি-০৪