নবীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনকে জরিমানা

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ২১, ২০২০
১০:১৫ অপরাহ্ন


আপডেট : জুন ২১, ২০২০
১০:১৫ অপরাহ্ন



নবীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনকে জরিমানা

মানুষকে সচেতন করতে আবারেও মাঠে নেমেছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা প্রশাসন। আজ রবিবার (২১ জুন) 'করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরে থাকুন, সুস্থ থাকুন'- এই স্লোগানকে সামনে রেখে মাঠে নামেন উপজেলা নির্বাহী কর্মকরতা (ইউএনও) বিশ্বজিত কুমার পাল।

এ সময় মানুষকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান তিনি। এছাড়া অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানার কারণে ১০ জনকে সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা করেন তিনি।

সামাজিক দূরত্ব নিশ্চিত করে, স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সীমিত পরিসরে বিকেল ৪টা পর্যন্ত ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করার আহ্বান জানিয়েছেন ইউএনও। অতি প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। প্রয়োজনে মাস্ক ব্যবহার করে বাইরে যাওয়ার তাগিদ দিয়েছেন। সার্বক্ষণিক মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য লোকজনকে বলেছেন। সাবান-পানি ও জীবাণুনাশকের ব্যবহার নিশ্চিত করার পরামর্শও দিয়েছেন তিনি।

এদিন পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে সকাল থেকে নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল নবীগঞ্জ পৌরশহরে ফুটপাতের দোকান ও মাস্কবিহীন পথচারীসহ বেশ কয়েকটি দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন। এতে সার্বিক সহযোগিতা করেন পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী ও নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান আজিজ।

এ ব্যাপারে ইউএনও বিশ্বজিত কুমার পাল বলেন, ইতোমধ্যে করোনার ভয়াবহতা লক্ষ্য করা যাচ্ছে। তাই মানুষকে সচেতন করতে এবং ঘরে অবস্থান নিশ্চিত করতে মাঠে নেমেছি। যারা স্বাস্থ্যবিধি অমান্য করছেন, তাদের জরিমানার আওতায় আনার জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

 

এএম/আরআর-১০