আরও পাঁচ জেলায় সাধারণ ছুটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক


জুন ২২, ২০২০
১০:৫৮ অপরাহ্ন


আপডেট : জুন ২২, ২০২০
১১:১৫ অপরাহ্ন



আরও পাঁচ জেলায় সাধারণ ছুটি ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের আরও পাঁচটি জেলার রেড জোন এলাকা চিহ্নিত করে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

আজ সোমবার (২২ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

সাধারণ ছুটির আওতাধীন জেলাগুলো হলো- ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া। মনিকগঞ্জ জেলায় ৪ জুলাই পর্যন্ত এবং অবশিষ্ট জেলাগুলোতে পরবর্তী ২১ দিন সাধারণ ছুটি থাকবে। 

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয় রবিবার মধ্যরাতে সিলেট বিভাগের হবিগঞ্জ ও মৌলভীবাজারসহ দেশের কয়েকটি জেলার বিভিন্ন এলাকা ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি দিয়েছে সরকার।

আদেশে বলা হয়েছে, রেড জোন ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

তবে জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে।

প্রজ্ঞাপনে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল ইউনিয়নের ক্যাথলিক মিশন রোড, রূপশপুর, সবুজবাগ, মুসলিবাগ, লালবাগ, বিরাইমপুর, শ্রীমঙ্গল পৌরসভা কালীঘাট ও শ্যামলী এলাকা,  কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের নন্দনগর, কাদিরপুর ইউনিয়নের মনসুর ও কুলাউড়া পৌরসভার মাগুর ও মনসুর এলাকায় ৫ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। 

এছাড়া হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৮ নম্বর ওয়ার্ড, চুনারুঘাট উপজেলার দেওরগাছ, উবাহাটা, রানীঘাট,  চুনারুঘাট পৌরসভা, আজমিরীগঞ্জের সদর ইউনিয়ন ও মাধবপুর পৌরসভা এলাকা ৯ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

 

এনপি-১১