সকল সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে

সিলেট মিরর ডেস্ক


জুন ২৩, ২০২০
০৭:১৩ অপরাহ্ন


আপডেট : জুন ২৩, ২০২০
০৭:১৩ অপরাহ্ন



সকল সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে

প্রাণঘাতী করোনাভাইরাসের কারনে স্থগিত থাকা সকল সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ মঙ্গলবার (২৩ জুন) একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাতকারে তিনি এ কথা জানান।

বয়সের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরামর্শ করার কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সব সরকারি চাকরি পরীক্ষা নভেম্বরে অনুষ্ঠিত হবে এবং শেষও হবে নভেম্বরে।

দেশে গত ৮ মার্চ প্রথম মহামারি করোনাভাইরাস শনাক্ত হয়। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমন রোধে মার্চ, এপ্রিল, মে ও জুন এই চার মাসে সরকারি চাকরির কোনো নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

যার ফলে আটকে গেছে তিনটি বিসিএস ও নন ক্যাডার চাকরির পরীক্ষাসহ পাবলিক সার্ভিস কমিশন-পিএসসির ১৩টি পরীক্ষা। এছাড়া পিছিয়ে গেছে খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা, ব্যান্সডকের লিখিত পরীক্ষা। তুলা উন্নয়ন বোর্ডের পরীক্ষা।

এমনকি সড়ক ও জনপথ অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ অনেকগুলো সরকারি চাকরির পরীক্ষা প্রক্রিয়া থেমে আছে।

তবে পাবলিক সার্ভিস কমিশন-পিএসসি'র চেয়ারম্যান মোহাম্মদ সাদিক জানিয়েছেন, ৩৮তম বিসিএস এর চূড়ান্ত ফলাফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করা হবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান চালু না হলে কোনো নিয়োগ পরীক্ষা নেওয়া যাবে না।

বিএ-১৭