বুধবার থেকে আন্তর্জাল চলচ্চিত্র উৎসব

সিলেট মিরর ডেস্ক


জুন ২৩, ২০২০
০৬:৩৪ অপরাহ্ন


আপডেট : জুন ২৩, ২০২০
০৬:৩৪ অপরাহ্ন



বুধবার থেকে আন্তর্জাল চলচ্চিত্র উৎসব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজনে আগামীকাল বুধবার (২৪ জুন) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী অনলাইনভিত্তিক আন্তর্জাল চলচ্চিত্র উৎসব। উৎসবের জন্য গত ৩১ মে পর্যন্ত সর্বোচ্চ ৩ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা নেন আয়োজক কর্তৃপক্ষ। এর মধ্যে বাছাইকৃত ১২টি চলচ্চিত্র স্থান পাচ্ছে এই উৎসবে।

আন্তর্জাল চলচ্চিত্র উৎসবে করোনা মহামারিতে গৃহবন্দি মানুষের চিন্তাগুলোকে চলচ্চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলার প্রয়াস নিয়ে 'গৃহ স্পৃহা' নামক প্রথম আসরের আয়োজন করেছে সংগঠনটি। উৎসবে বিচারকের দায়িত্বপালন করেছেন চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার ও মোক্তাদির ইবনে ছালাম।

সংগঠনের সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন জানান, মূলত করোনাভাইরাসের কারণে সারাদেশের মানুষ গৃহবন্দি। এ অবস্থায় স্বাধীন ধারার নির্মাতারা তাদের চমৎকার ভাবনাগুলো চলচ্চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। পাশাপাশি চলচ্চিত্রের এমন উন্মুক্ত চর্চা এ অবস্থায় বিনোদনের খোরাক যোগাবে গৃহবন্দি মানুষের মাঝে। চলচ্চিত্রগুলোর উন্মুক্ত প্রদর্শনীও হবে অনলাইনেই। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ফেসবুক পেজ (https://facebook.com/saufsofficial) ও ইউটিউব চ্যানেলে (https://youtube.com/saufsofficia) ২৪ জুন থেকে ২৬ জুন পর্যন্ত তিন দিনব্যাপী দর্শক উপভোগ করতে পারবেন চলচ্চিত্রগুলো। এছাড়াও চলচ্চিত্র প্রদর্শনীর পর দর্শকের মুখোমুখি হবেন নির্মাতারা।

উল্লেখ্য, স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ দেওয়ার লক্ষ্য নিয়ে ২০১৬ সাল থেকে যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। চলচ্চিত্র বিষয়ক নানা সভা-সেমিনার, প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের পাশাপাশি সংগঠনটি ইতোমধ্যে ‘সিলেট চলচ্চিত্র উৎসব’ শীর্ষক আন্তর্জাতিক উৎসবের তিনটি আসর আয়োজন করেছে। যেখানে প্রতিবছর দেশ-বিদেশের চলচ্চিত্রবোদ্ধাদের সমাগম ঘটেছিল।

 

আরআর-০৫