অনন্য রেকর্ড গড়লেন ইয়ুর্গেন ক্লপ

খেলা ডেস্ক


জুন ২৬, ২০২০
০৭:২৬ অপরাহ্ন


আপডেট : জুন ২৬, ২০২০
০৭:২৬ অপরাহ্ন



অনন্য রেকর্ড গড়লেন ইয়ুর্গেন ক্লপ
কোচের উচ্ছ্বসিত প্রশংসা অধিনায়ক হেন্ডারসনের

প্রথম জার্মান কোচ হিসেবে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লিগের শিরোপা জিতলেন ইয়ুর্গেন ক্লপ। ১৩১ বছরের ইতিহাসে গড়লেন অনন্য রেকর্ড। ক্লপের হাত ধরে দীর্ঘ তিন দশকের অপেক্ষার অবসান হলো লিভারপুলের। 

স্ট্যামফোর্ড ব্রিজে বৃহস্পতিবার চেলসির বিপক্ষে ২-১ ব্যবধানে ম্যানচেস্টার সিটির হারে সবার ধরা ছোঁয়ার বাইরে চলে যায় লিভারপুল। রেকর্ড ৭ ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় ক্লপের দল। ৩১ ম্যাচে ২৮ জয় ও দুই ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৮৬। ২০ জয় ও তিন ড্রয়ে সিটির পয়েন্ট ৬৩। ১৯৮৯-৯০ মৌসুমের পর প্রথমবারের মতো ইংল্যান্ডের শীর্ষ লিগের শিরোপা জিতল অলরেডসরা। সব মিলিয়ে ১৯তম শিরোপা হলেও প্রিমিয়ার লিগ চালুর পর এটিই প্রথম। 

বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নেন ক্লপ। লিভারপুলে ব্রেন্ডন রজার্সের স্থলাভিষিক্ত হন ক্লপ। তিনি দায়িত্ব নেওয়ার পর ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করে দলটি। গত মৌসুমে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করে। এবার ইংল্যান্ডের শীর্ষ লিগে দীর্ঘ খরাও কাটল। শিরোপা জয়ের পর কোচের উচ্ছ্বসিত প্রশংসা করেন লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন। তার মতে “প্রথম যেদিন ক্লাবের দরজা দিয়ে ঢুকেছিলেন তিনি, সেদিন থেকে সবকিছু বদলে গেছে। আশা করি, আরও সাফল্য আসবে, আমাদের স্রেফ ক্ষুধা ধরে রাখতে হবে, তাকে অনুসরণ করে যেতে হবে। সবচেয়ে বড় বিষয় হলো, আমরা সবাই তাকে অনুসরণ করি, তাকে বিশ্বাস করি...। তাকে ছাড়া এই অর্জন সম্ভব হতো না।”

এএন/০৮