মাধবপুরে করোনার মাঝেও থেমে নেই জুয়া খেলা

এস এম রাকিব, মাধবপুর


জুন ২৭, ২০২০
১০:৫৫ অপরাহ্ন


আপডেট : জুন ২৭, ২০২০
১০:৫৫ অপরাহ্ন



মাধবপুরে করোনার মাঝেও থেমে নেই জুয়া খেলা

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে সাধারণ মানুষ যখন আতঙ্কিত, তখন হবিগঞ্জের মাধবপুরে সুযোগ সন্ধানী জুয়াড়িরা ২০/৩০ জন মিলে একত্রিত হয়ে চালিয়ে যাচ্ছে জুয়া খেলা। এলাকাবাসী বার বার বাধা দিলেও কোনো কিছুকেই তোয়াক্কা করছে না জুয়াড়িরা। ফলে ওই এলাকার অনেক যুবক জুয়া খেলে হেরে আজ পথে বসার উপক্রম হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, হবিগঞ্জের মাধবপুর উপজেলার ১ নম্বর ধর্মঘর ইউনিয়নে জুয়া খেলার স্থান হিসেবে পরিচিত ধর্মঘর হাইস্কুলের মাঠের পাশে, পুকুরের পাড়সহ প্রাথমিক বিদ্যালয়ের পেছনে ঝোপঝাড়ের ভেতরে, পুরাতন বিজিবি ক্যাম্পের পার্শ্ববর্তী রানার পুকুর পাড়ে ও চেয়ারম্যানের পরিত্যক্ত মিলের ভেতরেসহ বিভিন্ন জায়গায় প্রতিদিনই বসে জুয়ার আসর। এই এলাকার কয়েকটি গ্রামের তরুণ-যুবকদের একত্রিত করে জুয়া খেলার আসর বসিয়ে অবৈধ পন্থায় হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে কিছু অসাধু ব্যক্তি।

বকুল মিয়া নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, এলাকায় জুয়া খেলার ফলে চুরি বৃদ্ধির আশঙ্কা রয়েছে। দেখা গেছে জুয়া খেলে অনেকেই পথে বসছেন। যারা জুয়া খেলে টাকা-পয়সা হারায়, তারা তা ফিরে পেতে কারও কাছ থেকে ঋণ করে আবার খেলায় ফিরছে। আর অনেক সময় কারও কাছে টাকা-পয়সা না পেয়ে নেমে পরে চুরির ধান্দায়।

সমাজসেবক ও ধর্মঘর হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি লোকমান ভূঁইয়া বলেন, আমি অনেকবার জুয়াড়িদের ধাওয়া দিয়েছি। জুয়াড়িরা উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যায় এবং যে স্থানে বসে জুয়া খেলা হয়, সেই স্থানের আশেপাশে ভারতীয় ফেনসিডিলের খালি বোতল পড়ে থাকতে দেখা যায়। জুয়া না খেলার জন্য বার বার সতর্ক করার পরও থেমে নেই জুয়া খেলা।

তিনি আরও বলেন, এভাবে যদি চলতে থাকে তাহলে যুব সমাজ ধ্বংস হয়ে যাবে। জুয়া খেলার ফলে নানারকম অপকর্মে জড়িয়ে পড়ছে যুবকরা। 

এমন অবস্থায় এ পরিস্থিতি থেকে মুক্তির জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন লোকজন।

এ ব্যাপারে মাধবপুর থানার কাশিমনগর পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোরশেদুল আলম বলেন, মাঝে-মধ্যে জুয়ার আসরগুলোতে অভিযান চালালে দুই-একদিন আসর বন্ধ থাকে। পরে আবার লোক নিয়োগ করে পাহারার মাধ্যমে জুয়ার আসর বসানো হয়।

 

এসএম/আরআর-১২