বার্সেলোনাকে রুখে দিল সেল্টা ভিগো

খেলা ডেস্ক


জুন ২৮, ২০২০
০১:০০ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৮, ২০২০
০১:৪০ পূর্বাহ্ন



বার্সেলোনাকে রুখে দিল সেল্টা ভিগো

ঘরের মাঠে দুর্দান্ত খেলে সেল্টা ভিগো  ২-২ গোলে রুখে দিয়েছে চ্যাম্পিয়ন বার্সেলোনাকে। শনিবার রাতের ম্যাচে দুইটি পয়েন্ট হারিয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে গেল মেসিরা। সেল্টা ভিগোর বিপক্ষে শেষ তিনটি অ্যাওয়ে ম্যাচে জয়ের দেখা পায়নি বার্সেলোনা। তিন ম্যাচের মধ্যে একটি হার আর দু'টিতে ড্র করেছে কাতালানরা। এমন পরিসংখ্যান নিয়েই মাঠে নামে মেসিরা।
রিয়াল মাদ্রিদ আগামীকালের ম্যাচে এস্পানিওলের বিপক্ষে ড্র করলে ফের শীর্ষে উঠে যাবে। জিতলে এগিয়ে যাবে ২ পয়েন্ট। লিগে ৩২ ম্যাচ খেলে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।
অ্যাবেঙ্কা বালাইদসে আর্থার, বুস্কেটস আর গ্রিজম্যানকে ছাড়াই মাঠে নামে বার্সা। আর শুরু থেকে অবশ্য বার্সেলোনায় চেপে ধরে সেল্টা ভিগোকে। আর দুর্দান্ত আক্রমণে গোলও আদায় করে নেয় বার্সা। ম্যাচের ১৯ মিনিটে সেল্টার ডি বক্সের বাইরে আর্তুরো ভিদালকে ফাউল করায় ফ্রি-কিক পায় বার্সেলোনা। ফ্রি কিকে মেসি বল তুলে দেন লুইস সুয়ারেজের মাথায়। দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে সুয়ারেজের দর্শনীয় গোলে ১-০ এগিয়ে যায় বার্সা।
গোল হজম করার পর অবশ্য মরিয়া হয়ে ওঠে সেল্টা। তাদের বেশ কয়েকটি দুর্দান্ত আক্রমণ রুখে দেন বার্সার গোলরক্ষক টের স্টেগান। বার্সেলোনা ১-০ এগিয়ে থেকে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধের শুরুর ৫ম মিনিটেই ফেদর স্মলভের গোলে সমতায় ফেরে সেল্টা। ম্যাচের ৬৭ মিনিটে মেসির ২য় অ্যাসিস্টে সুয়ারেজের দ্বিতীয় গোলে আবারও লিড নেয় বার্সা।
তবে নাটকের তখনও শেষ হয়নি। ম্যাচের শেষ দিকে ডি বক্সে ফাউল করে বসেন জেরার্ড পিকে। সেল্টা অধিনায়ক ইয়াগো আসপাস এ থেকে ফ্রি-কিকে গোল করলে সমতায় (২-২) ফেরে দল। বার্সার বিপক্ষে এক পয়েন্ট উদ্ধার করে সেল্টার লাভ হয়েছে দ্বিগুণ। পয়েন্ট টেবিলের ১৬ তে থাকা সেল্টার লিগে টিকে থাকার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।
এএন/০১