অবসর ভেঙে ফুটবলে ফিরছেন রোবেন

খেলা ডেস্ক


জুন ২৯, ২০২০
০১:১০ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২০
০১:১০ পূর্বাহ্ন



অবসর ভেঙে ফুটবলে ফিরছেন রোবেন

সাবেক বায়ার্ন মিউনিখ ও নেদারল্যান্ডসের তারকা ফুটবলার আরিয়েন রোবেন সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়েছেন এক বছর আগে। এর মধ্যেই আবার ফুটবলে ফিরলেন রোবেন। যদিও গত মৌসুম শেষে অবসরের আগে তাদের স্বদেশী ক্লাব গ্রোনিয়েন ও পিএসভিতে যোগ দেওয়ার গুঞ্জন উঠেছিল। দুই ক্লাবই তাকে দলে নিতে মরিয়া হয়ে উঠেছিল। কিন্তু তখন বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্তই নিয়েছিলেন রোবেন।
তবে এবার ঠিকই ফিরলেন রোবেন। আর ফিরলেন ক্যারিয়ারের প্রথম ক্লাবেই। এই গ্রানিয়েনের হয়েই ২০০০ সালে সিনিয়র পর্যায়ে ফুটবল শুরু করেন তিনি। দুই বছর পর যোগ দেন পিএসভিতে। এরপর চেলসি, রিয়াল মাদ্রিদ ঘুরে যোগ দেন বায়ার্ন মিউনিখে। জুনিয়র পর্যায়েও গ্রানিয়েনের হয়ে চার বছর খেলেছেন তিনি। এবার সাদা-সবুজ জার্সি পড়ে আরও একটি মৌসুম খেলার সিদ্ধান্ত নেন রোবেন।
অবসর ভেঙে ফের ফুটবলে ফেরা নিয়ে এক বিবৃতিতে রোবেন বলেন, '১৮ বছর পর আমি আবার গ্রানিয়ানে ফিরে এসেছি। আমি এ ক্লাবকে সমস্ত প্রতিকূল সময়েও সমর্থন করে আসছি এবং ভাবছি কীভাবে ক্লাবটিকে সাহায্য করা যায়। আমি ক্লাবের কর্তাদের সঙ্গে গত সপ্তাহে কথা বলেছি। আমি ভক্ত-সমর্থকদের অনুরোধও শুনেছি এবং হৃদয়কে প্রাধান্য দিয়েছি। আশা করছি খুব শিগগিরই দেখা হবে।'
রোবেন তার ক্যারিয়ারের অধিকাংশ সময়েই খেলেছেন বায়ার্নে। এক দশকের বেশি সময় খেলেছেন এ জার্মান ক্লাবটিতে। জিতেছেন ৮টি বুন্ডেসলিগা শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের স্বাদও পেয়েছেন। এ ক্লাবে যোগ দেওয়ার আগে অবশ্য নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও স্পেনেও খেলেছেন। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন।
এএন/১