কাসেমিরোর নৈপুণ্যে জিতল রিয়াল মাদ্রিদ

খেলা ডেস্ক


জুন ২৯, ২০২০
১০:৪৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২০
১০:৪৯ পূর্বাহ্ন



কাসেমিরোর নৈপুণ্যে জিতল রিয়াল মাদ্রিদ

লা লিগার শীর্ষ স্থান নিয়ে শুরু হয়েছ চোর-পুলিশ খেলা। লিগে নিজেদের ম্যাচ জিতে একবার বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ স্থানটির দখলে নিচ্ছে। অনেকটা অরক্ষিত হয়ে পড়া স্থানটিতে এবার আরেকটু শক্ত অবস্থান নিলো রিয়াল। এতোদিন গোল ব্যবধানে এগিয়ে থাকা রিয়াল এবার এগিয়ে গেল ২ পয়েন্টে। কাসেমিরোর গোলে এস্পানিওলকে হারিয়ে শিরোপা লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে দুই পয়েন্টে পেছনে ফেলেছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে রবিবার রাতে লা লিগার ম্যাচে এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ-মিডফিল্ডারের একমাত্র গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।
করোনাভাইরাসে অনাকাঙ্ক্ষিত বিরতির পর ‘নতুন রূপে’ ফেরা লিগে এই নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবকটিতে জিতল রিয়াল। ৩২ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রয়ে তাদের পয়েন্ট ৭১। দুইয়ে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৬৯। খেলা শুরু হলে নিজেদের গুছিয়ে নিতে একটু সময় নেওয়া রিয়াল ম্যাচের ১০ম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায়। খুব কাছ থেকে হেডে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠান সার্জিও রামোস। ২০তম মিনিটে ডান দিক থেকে মার্ক রোকার বাঁকানো ফ্রি-কিক পাঞ্চ করে ফেরান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।
বিরতির পর ৪৫তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ব্যাকহিলে পেছনে বল বাড়ান করিম বেনজেমা। আর ছোট ডি-বক্সের মুখ থেকে অনায়াসে ঠিকানা খুঁজে নেন কাসেমিরো। এরপর আর কোনো গোল না হওয়ায় প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। লিগে ওই দিন অ্যাটরেটিকো মাদ্রিদ ২-১ গোলে আলভেজকে, লেভান্তে ৪-২ গোলে রিয়াল বেটিসকে, ভিলারিয়াল ২-০ গোলে ভ্যালেন্সিয়াকে ও এইবার ২-১ গোলে গ্রানাডাকে হারায়।

এএন/৩