গোলাপগঞ্জে রোগাক্রান্ত গরু জবাই, ২০ হাজার টাকা জরিমানা

গোলাপগঞ্জ প্রতনিধি


জুন ২৯, ২০২০
১০:৪৪ অপরাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২০
১০:৪৪ অপরাহ্ন



গোলাপগঞ্জে রোগাক্রান্ত গরু জবাই, ২০ হাজার টাকা জরিমানা

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা সদরে রোগাক্রান্ত গরু জবাই করায় এক মাংস বিক্রেতাকে (কসাই) ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (২৯ জুন) সকালে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ অভিযান চালিয়ে মাংসসহ কসাই চুনু মিয়াকে (৫০) আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করেন।

চুনু মিয়া গোলাপগঞ্জ বাজারের আহমদ খান সড়কের প্রবেশের মুখের প্রথম মাংসের দোকানের মালিক। তিনি ফুলবাড়ি উত্তরপাড়ার ফলিক উদ্দিনের ছেলে। 

এ সময় তার দুই সহযোগী ফরিদ মিয়া (৩৫) ও মনু মিয়াকেও (৩২) আটক করা হয়। ফরিদ মিয়া পৌরসভার সরস্বতি নিজগঞ্জ গ্রামের আলা উদ্দিনের ছেলে এবং মনু মিয়া ঘোষগাও খালোপাড় গ্রামের লিলু মিয়ার ছেলে।

জানা গেছে, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কসাই চুনু মিয়া একটি রোগাক্রান্ত গরু জবাই করেছেন। সঙ্গে সঙ্গে পুলিশের একটি মোবাইল টিম এসআই জাকির হোসেনের নেতৃত্বে অভিযানে নামে। ঘটনাস্থলে গিয়ে সংবাদের সত্যতা পেলে মাংসসহ তাদের আটক করে পুলিশ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট নিয়ে গেলে সেখানে একজন পশু চিকিৎসক মাংস পরীক্ষা করে রোগের উপস্থিতি পান। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং কসাই চুনু মিয়া আর কোনোদিন এমন কাজ করবেন না বলে মুচলেকা দেন।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ চৌধুরী বলেন, সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশের একটি টিম অভিযান গিয়ে মাংসসহ তাদের ৩ জনকে আটক করেছে।

তিনি আরও বলেন, করোনার মধ্যে মানুষ এমনিতেই নানা দুশ্চিন্তায় আছেন। তার মধ্যে আবার রোগাক্রান্ত গরু জবাই করছে মাংস বিক্রেতারা।

গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

এফএম/আরআর-১৩