প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন ট্রাম্প!

সিলেট মিরর ডেস্ক


জুন ২৯, ২০২০
০৮:৫৩ অপরাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২০
০৮:৫৩ অপরাহ্ন



প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন ট্রাম্প!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করতে পারেন বলে তার দলেরই নাম প্রকাশে অনিচ্ছুক একজন নেতা জানিয়েছেন।

ওই নেতাকে উদ্ধৃত করে মার্কিন যুক্তরাষ্ট্রের গণমাধ্যম জানিয়েছে, জনমত জরিপগুলোতে ট্রাম্পের বিষয়ে জনগণের নেতিবাচক দৃষ্টিভঙ্গি অব্যাহত থাকলে তিনি পুনরায় প্রেসিডেন্ট হওয়ার সিদ্ধান্ত পরিবর্তন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন। রিপাবলিকান দলের ওই সদস্য অন্য নেতাদের কাছ থেকে এ ধরণের ইঙ্গিত পেয়েছেন বলে উল্লেখ করেছেন।

ট্রাম্প সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে ইঙ্গিতে স্বীকার করেছেন, আসন্ন নির্বাচনে তিনি বাইডেনের কাছে হেরেও যেতে পারেন।

মার্কিন ফক্স নিউজ টেলিভিশন চ্যানেলের সঙ্গে এক সাক্ষাৎকারে ট্রাম্প ইঙ্গিতে এ স্বীকারোক্তি দেন।

ফক্স নিউজের সঞ্চালক সিন হ্যানিটি ট্রাম্পের দ্বিতীয় মেয়াদের লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে ট্রাম্প বলেন, “সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন আপনাদের প্রেসিডেন্ট হতে পারেন কারণ কিছু মানুষ আমাকে ভালোবাসে না।”

ফক্স নিউজে সাক্ষাৎকার প্রচারের পর সাবেক রাজনৈতিক উপদেষ্টা স্যাম নানবার্গ বলেন, আধুনিক প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বাজে পরাজয় মুখোমুখি হতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। সিএনবিসি টেলিভিশন চ্যানেল এবং নিউ ইয়র্ক টাইমস গত সপ্তাহে এক জরিপে দেখিয়েছে যে, ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনের বিপরীতে শতকরা ৪০ ভাগেরও কম ভোট পাবেন

কয়েক মাস পর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প পরাজিত হতে পারেন, এমন সম্ভাবনা এখন স্পষ্ট হয়ে উঠছে। জনমত জরিপগুলোতে ট্রাম্পের তুলনায় বাইডেন ১০–১৪ পয়েন্টে এগিয়ে আছেন। রিপাবলিকান নেতৃত্বে এ নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে।

রিপাবলিকান দলীয় প্রভাবশালী সিনেটর চাক গ্রাসলি এক টুইটে নিজেকে শুধরে নেওয়ার জন্য ট্রাম্পকে অনুরোধ করেছেন। তিনি ট্রাম্পকে বাস্তবতা বুঝাতে  হোয়াইট হাউসের কর্মকর্তাদের অনুরোধ করেছেন।

তবে ট্রাম্পের নির্বাচনী প্রচার টিমের মুখপাত্র টিম মুরটাগ বলেছেন, ট্রাম্পের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা রয়েছে বলে যে খবর বেরিয়েছে তার পুরোটাই মিথ্যাচার।– সূত্র পার্সটুডে

জেএসএস-০১/এনপি-০৭