বার্সেলোনা-জুভেন্টাসের খেলোয়াড় অদল বদল

খেলা ডেস্ক


জুন ৩০, ২০২০
০২:১২ পূর্বাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২০
০১:০৮ অপরাহ্ন



বার্সেলোনা-জুভেন্টাসের খেলোয়াড় অদল বদল

উইরোপের দু'টি লিগের শীষ দুই ক্লাব বার্সেলোনা ও জুভেন্টাসের মধ্যে খেলোয়াড় অদল বদল হচ্ছে। এর মধ্যে বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলো মৌসুম শেষে যাচ্ছেন জুভেন্টাসে। আর জুভেন্টাসের বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচে আসছেন বার্সেলোনায়। তবে চুক্তি হলেও এখনই তুরিনের ক্লাবটি পাচ্ছেনা আর্থুরকে। চলতি মৌসুম শেষে বার্সেলোনা ছাড়বেন আর্থুর।
নিজেদের ওয়েবসাইটে বার্সেলোনা লিখেছে, 'ফুটবল ক্লাব বার্সেলোনা ও জুভেন্টাস ফুটবল ক্লাব আর্থুর মেলোর চুক্তির ব্যাপারে সম্মত হয়েছে। এই জন্য জুভেন্টাস ৭২ মিলিয়ন ইউরো দেবে বার্সাকে। সঙ্গে আনুষঙ্গিক হিসেবে থাকছে আরও ১০ মিলিয়ন ইউরো। তবে আর্থুর খেলোয়াড়টি অফিশিয়ালি ২০১৯/২০ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত বার্সেলোনায় থাকছেন।'
বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের কারণে মাঝে ফুটবল বন্ধ ছিল প্রায় ১০০ দিনের মতো। তাই নির্দিষ্ট সময়ে মৌসুম শেষ করতে পারছে কোনো লিগই। তবে উয়েফার অনুরোধে জুলাইয়ের মধ্যে শেষ করতে যাচ্ছে তারা। এরপর শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা কাপের খেলা। আগস্টে হবে এ দুটি আসর। তাই অফিশিয়ালি আগস্ট পর্যন্তই হচ্ছে ২০১৯-২০ সালের মৌসুম। আর তার শেষ পর্যন্ত বার্সায় থাকছেন আর্থুর।
গত শনিবার সেলতা ভিগোর বিপক্ষে বার্সেলোনার ম্যাচের শেষ দিকে বদলী খেলোয়াড় হিসেবে নেমেছিলেন আর্থুর। সেদিন রাতেই মেডিক্যাল পরীক্ষা করাতে উড়ে যান তুরিনে। যদিও ওই দিনই আবার ফিরে আসেন। তবে ফুটবল পাড়ায় গুঞ্জন ছিল সেল্টার বিপক্ষেই বার্সার জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন আর্থুর।
২০১৮ সালে অনেক স্বপ্ন নিয়েই প্রিয় ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আর্থুর। শেষ পর্যন্ত নিজের পছন্দকে বিসর্জন দিতে হচ্ছে সে ক্লাবের স্বার্থেই। ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৭২টি ম্যাচ খেলেছেন আর্থুর।
এএন/০৩