বরখাস্ত হলেন ভ্যালেন্সিয়ার কোচ

খেলা ডেস্ক


জুলাই ০১, ২০২০
০৩:৩১ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০১, ২০২০
০৩:৩১ পূর্বাহ্ন



বরখাস্ত হলেন ভ্যালেন্সিয়ার কোচ
অন্তবর্তীকালীন দায়িত্ব নিলেন ভোরো গঞ্জালেস

স্প্যানিশ লা লিগার ক্লাব ভ্যালেন্সিয়ার প্রধান কোচ আলবার্ত সেলাদেসকে বরখাস্ত করা হয়েছে। দায়্ত্বি নেওয়ার মাত্র ৯ মাসের মাথায় তিনি বরখাস্ত হলেন। একই সঙ্গে পদত্যাগ করেছেন ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর সিজার সানচেজ।
বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার আলবার্তের স্থানে ভোরো গঞ্জালেসকে নিয়োগ দেওয়া হয়েছে। চলতি মৌসুমের শেষ পযর্ন্ত ক্লাবটির দায়িত্ব পালন করবেন এই স্প্যানিশ কোচ। এর আগেও সাময়িক কোচ হিসেবে ছয়বার ভ্যালেন্সিয়ার দায়িত্ব কাঁধে নিয়েছিলেন গঞ্জালেস।
২০০৮ সালে ডাচ কোচ রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করার পর প্রথমবার গঞ্জালেসকে অন্তবর্তীকালীন কোচ নিয়োগ করে ভ্যালেন্সিয়া। সেবার লা লিগায় ক্লাবটির অবনমন এড়াতে সাহায্য করেছিলেন এই ৫৬ বছর বয়সী কোচ। সদ্য বরখাস্ত হওয়া কোচ আলবার্ত মেস্তাল্লায় এসেছিলেন গত সেপ্টেম্বরে। চাকরিচ্যুত আরেক স্প্যানিশ কোচ মার্সেলিনোর জায়গায়।
২০১৪ সালে ভ্যালেন্সিয়ার মালিকানা কিনে নেন সিঙ্গাপুরের বিলনিয়ার পিটার লিম। এরপর আলবার্তসহ এ নিয়ে ক্লাবের ছয় কোচ বরখাস্ত হলেন। স্পোর্টিং ডিরেক্টর হিসেবে জানুয়ারিতে সানচেজকে নিয়োগ দেয় ভ্যালেন্সিয়া। একইভাবে এ পদ থেকে পদত্যাগ করেন ছয়জন।
আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, সোমবার (২৯ জুন) আলবার্ত বরখাস্ত হওয়ার পরেই পদত্যাগ করেন সানচেজ।
এর আগে জানানো হয়েছিল বুধবার (১ জুলাই) অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ পযর্ন্ত ভ্যালেন্সিয়ায় কোচ আলবার্ত থাকবেন। কিন্তু তার আগেই চাকরি হারালেন ৪৪ বছর বয়সী স্প্যানিশ কোচ। চলমান লা লিগায় ৩২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ভ্যালেন্সিয়া। গত চার ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে ছয়বারের চ্যাম্পিয়নরা। ক্লাবটি সর্বশেষ লা লিগা জিতেছিল ২০০৩-০৪ মৌসুমে।
এএন/০৩