রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট হারাল বার্সেলোনা

খেলা ডেস্ক


জুলাই ০১, ২০২০
০১:৫০ অপরাহ্ন


আপডেট : জুলাই ০১, ২০২০
০১:৫৩ অপরাহ্ন



রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট হারাল বার্সেলোনা
৭০০ গোলের মাইলফলক ছুঁইলেন লিওনেল মেসি

টানা দুই ম্যাচ গোলবঞ্চিত থাকা মেসি এই পেনাল্টি শটে পেলেন ৭০০তম গোল

অবশেষে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ক্যারিয়ারে নিজের ৭০০তম গোলটি পেলেন। আগের দুই ম্যাচে গোলবঞ্চিত মেসি ৭০০ গোলের মাইফলক ছুঁইলেও ম্যাচে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে প্রতিপক্ষের আত্মঘাতি গোলে এগিয়ে গেলেও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-২ গোলে ম্যাচ শেষ করে বর্তমান চ্যাম্পিয়নরা। এই ম্যাচে পয়েন্ট হারিয়ে শিরোপা দৌড়ে রিয়ালের চেয়ে আরও পিছিয়ে যাওয়ার শঙ্কায় রয়েছে। ১ পয়েন্ট এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ নিজেদের পরের ম্যাচে জয় পেলে ৪ পয়েন্ট ব্যবধান করে নেবে। করোনা পরবর্তি শুরু হওয়া লিগে নিজেদের ৬ ম্যাচের তিনটিতেই পয়েন্ট হারিয়েছে বার্সিা।

মঙ্গলবার রাতে রোমঞ্চকর এক ম্যাচ হয়ে গেল লা লিগায়। করোনার কারণে এই নাটকীয় ম্যাচে স্টেডিয়ামে থেকে সাক্ষী হতে পারলেন না দর্শকরা। ম্যাচের ৪টি গোলের একটি আত্মঘাতি, বাকি তিনটি পেনাল্টি থেকে করা। ম্যাচের ১১ মিনিটের সময় মেসির নিচু করে নেওয়া শট ডিয়েগো কস্টার পায়ে লেগে জালে জাড়ালে ১-০ গোলে এগিয়ে যায় বার্সা। এর ৪ মিনিট পর অ্যাটলেটিকোর পাওয়া পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন কস্টা। তার নেওয়া শটটি ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক টের স্ট্যাগান। তবে কস্টার শট নেওয়ার আগেই টের স্ট্যাগান গোললাইন থেকে বেরিয়ে আসায় তাকে হলুদকার্ড দেখান রেফারি। আবারও পেনাল্টি পায় অ্যাটলেটিকো। ম্যাচের ১৯ মিনিটে সাউল নিগুয়েজের পেনাল্টি শটে পাওয়া গোলে ১-১ সমতায় ফিরে অ্যাটলেটিকো মাদ্রিদ।
ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে ক্যারিয়ারের ৭০০তম গোলটি করেন মেসি। বার্সেলোনা ২–১ গোলে এগিয়ে যায়। ম্যাচের ৬২ মিনিটে ফের সাউল নিগুয়েজের পেনাল্টি শট থেকে সমতায় ফেরান অ্যাটলেটিকোকে। দলের হয়ে দুটো প্যানাল্টিই আদায় করেন ক্যারেসকো। দুটোই গোলে পরিণত করেন সাউল।
এএন/০৭