সিলেট ও সুনামগঞ্জে ৮৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ০৩, ২০২০
০৪:০১ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৩, ২০২০
০৪:০১ পূর্বাহ্ন



সিলেট ও সুনামগঞ্জে ৮৯ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৮৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় ৬৪ জন এবং সুনামগঞ্জ জেলায় ২৫ জন রয়েছেন। 

বৃহস্পতিবার (২ জুলাই) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।  

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে সিলেট মিররকে জানান, ওসমানীর ল্যাবে বৃহস্পতিবার ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা রয়েছেন।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ১৬ জন, কানাইঘাটের ৪ জন, গোয়াইনঘাট উপজেলায় ৪ জন, ফেঞ্চুগঞ্জ ৪ জন, কোম্পানিগঞ্জের ২ জন এবং ৪ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।নতুন শনাক্তদের মধ্যে একজন চিকিৎসক ও ৫ জন পুলিশ সদস্য রয়েছেন। 

এছাড়া বৃহস্পতিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সিলেট জেলার আরও ৩০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

এ নিয়ে সিলেট জেলায় করেনাভাইরাসে আক্রন্তের সংখ্যা ২ হাজার ৬৮৯ জনে দাঁড়াল।

একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৫৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ২৫ জন সুনামগঞ্জ জেলার ও ৩০ জন সিলেট জেলার বাসিন্দা। নতুন ২৫ জন নিয়ে সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ল ১ হাজার ৩৯ জনে।

এ নিয়ে সিলেট বিভাগে মোট শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯৫০ জন। হবিগঞ্জে ৭২২ জন ও মৌলভীবাজারে ৫শ জন। 

সিলেট বিভাগে ৭৯ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬২ জন, মৌলভীবাজারে ৪ জন, সুনামগঞ্জে ৭ জন ও হবিগঞ্জে ৬ জন।

এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৪৮৭ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেটে ৪৫৬ জন, সুনামগঞ্জে ৫২৮ জন, হবিগঞ্জে ২৪৭ জন ও মৌলভীবাজারে ২৫৬ জন।

বিএ-০১