এএফসির লাইসেন্সের জন্য ৯ ক্লাবের আবেদন

খেলা ডেস্ক


জুলাই ০৪, ২০২০
০৫:৪৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৪, ২০২০
০৫:৪৮ অপরাহ্ন



এএফসির লাইসেন্সের জন্য ৯ ক্লাবের আবেদন

এএফসি কাপে প্রতি বছর বাংলাদেশের দুটি ক্লাব অংশ নিয়ে থাকে। গত মৌসুমে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড খেলেছিল। ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের এএফসি কাপের পরের আসরেও খেলা নিশ্চিত। তবে দ্বিতীয় দল হিসেবে কোন ক্লাবটি খেলবে তা এখন ঠিক হয়নি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটিই খেলে থাকে এএফসি কাপে। কিন্তু করোনাভাইরাসের কারণে এবার লিগ বাতিল হওয়ায় বেকায়দায় পড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এবারের মৌসুমে শুধু ফেডারেশন কাপ শেষ হওয়ায় নিয়ম অনুযায়ী রানার্সআপ রহমতগঞ্জের খেলার কথা ছিল এএফসি কাপে। কিন্তু পুরনো ঢাকার ক্লাবটির এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) লাইসেন্স না থাকায় বাদ পড়েছে। এই সুযোগে এএফসি কাপে খেলতে বাফুফেতে আবেদন করেছে পেশাদার লিগের নয়টি ক্লাব। ক্লাবগুলো হচ্ছে- আবাহনী লিমিটেড, বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, রহমতগঞ্জ, ব্রাদার্স ইউনিয়ন এবং সাইফ স্পোর্টিং ক্লাব, উত্তর বারিধারা ক্লাব। লিগের ১৩টি ক্লাবের মধ্যে বাংলাদেশ পুলিশ, আরামবাগ ক্রীড়া সংঘ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনী এএফসি লাইসেন্সের জন্য আবেদন করেনি। 

২০২১ সালের জন্য এএফসি লাইসেন্সের কথা বলে বাফুফে প্রিমিয়ার লিগের ১৩ দলকেই চিঠি দিয়েছিল। বুধবার ছিল আবেদনের শেষ দিন। এখন দেখার বিষয় দ্বিতীয় দল হিসেবে কোন ক্লাবটি খেলার সুযোগ পায়।

এএন/০৬