সুয়ারেজের গোলে টিকে রইল বার্সেলোনা

সিলেট মিরর ডেস্ক


জুলাই ০৯, ২০২০
০৩:৩১ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৯, ২০২০
০৩:৩১ অপরাহ্ন



সুয়ারেজের গোলে টিকে রইল বার্সেলোনা

কষ্টার্জিত জয়ে স্প্যানিশ লা লিগার শিরোপা ধরে রাখার দৌড়ে টিকে রইল বার্সেলোনা।  পয়েন্ট তালিকার তলানির দল এস্পানিয়লকে হারিয়েছে তারা উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজের একমাত্র গোলে। ন্যু ক্যাম্পে বুধবার রাতে বার্সার নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে করা লুইস সুয়ারেজের গোলটি চলতি আসরে ১৫তম গোল।

ঘটনাবহুল লড়াইয়ে দ্বিতীয়ার্ধের শুরুতেই দশ জনের দলে পরিণত হয় দুদল। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা ফরোয়ার্ড আনসু ফাতি ও এস্পানিয়ল মিডফিল্ডার পল লোজানো। এর কিছুক্ষণ পরই ম্যাচে ব্যবধান গড়ে দেন সুয়ারেজ। এই গোলে এককভাবে বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন সুয়ারেজ। সব ধরনের প্রতিযোগিতা মিলে তার গোল দাঁড়িয়েছে ১৯৫টিতে। তিনি পেছনে ফেলেছেন লাজলো কুবালাকে (১৯৪ গোল)। 

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান এক-এ নামিয়ে এনেছে বার্সা। ৩৫ ম্যাচে তাদের অর্জন ৭৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা রিয়ালের ৭৭ পয়েন্ট। আগামীকাল শুক্রবার রাতে ব্যবধান ফের বাড়িয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে লস ব্লাঙ্কোসরা। ঘরের মাঠ আলফ্রেদো দি স্টেফানো স্টেডিয়ামে তারা আতিথ্য দেবে আলাভেসকে।

লিগে ১৯৯৩ সালের পর এই প্রথম পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তরে নেমে গেছে স্পেনের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব এস্পানিয়ল। ৩৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট মাত্র ২৪।

বুধবার রাতের ম্যাচে ভিয়ারিয়াল ৩-১ গোলে হারিয়েছে গেটাফেকে। আরেক ম্যাচে রিয়াল বেটিস ৩-০ গোলের জয় পায় ওসাসুনার বিপক্ষে।

এএন/০৬