স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১২, ২০২০
০৭:৩৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ১২, ২০২০
০৭:৩৮ অপরাহ্ন



স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল

রিজেন্ট হাসপাতালের অনুমোদনের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের অবিলম্বে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রবিবার (১২ জুলাই) দুপুরে উত্তরার বাসা থেকে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরেরে মধ্যে এখন যুদ্ধ শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, মন্ত্রণালয় থেকে না বলা হলে তারা রিজেন্ট হসপিটালকে অনুমোদন দিতো না। অর্থাৎ মিনিস্ট্রি থেকে বলা হয়েছে যে, রিজেন্ট হসপিটালকে অনুমতি দিতে হবে। স্বাস্থ্যমন্ত্রী অবিলম্বে পদত্যাগ করা উচিৎ। কেন তিনি অনুমতি দিলেন সে জন্য তাকে বিচারের মুখোমুখি করা উচিৎ।’

জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে কোভিড-১৯ রোগীদের স্বাস্থ্যসেবায় হটলাইন কল সেন্টার উদ্বোধন উপলক্ষে এই ভার্চুয়াল অনুষ্ঠান হয়। পরে কল সেন্টার ০৯৬৭৮১০২১০২ নাম্বারে ফোন করে এই কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে লজ্জা হয়, যখন দেখি প্রচণ্ড দুঃসময়ের মধ্যে করোনা টেস্ট করতে গিয়ে দুর্নীতি হচ্ছে এবং তার সঙ্গে জড়িত কে? আওয়ামী লীগ। গোটা স্বাস্থ্য ব্যবস্থাকে ভেঙে ফেলেছে। যে হারে লুটপাট করেছে সবাই দেখেছেন। সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, এই চরম বৈরিতার মধ্যে যখন কোনও সংবাদ প্রকাশ করা বিপদজনক তখনও তারা অনেকটা প্রকাশ করছেন। যার মাধ্যমে জনগণ জানতে পারছে আওয়ামী লীগ আমলে কিভাবে দুর্নীতি ব্যাপক থেকে ব্যাপকতর হচ্ছে।

করোনা মোকাবিলায় বিএনপির দেওয়া দীর্ঘ-মধ্য-স্বল্প মেয়াদী প্রণোদনা প্রস্তাবনায় সরকার সাড়া না দেওয়ায় সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আমরা দেখেছি প্রথম দিকে যারা দিন আনে দিন খায় তারা কষ্ট করছে, এখন তো কষ্ট আরও বেড়ে গেছে। একদিকে সব খুলে দেওয়ার পরে সংক্রমণ বেড়েছে, মানুষের অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

সভায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সভাপতি ডা. হারুন অর রশিদ।

আরসি-০৪