সুনামগঞ্জে মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট দিয়ে পানি সরবরাহ শুরু

সুনামগঞ্জ প্রতিনিধি


জুলাই ১৪, ২০২০
০৮:৫৯ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২০
০৮:৫৯ অপরাহ্ন



সুনামগঞ্জে মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট দিয়ে পানি সরবরাহ শুরু

সুনামগঞ্জের বিভিন্ন বন্যাশ্রয় কেন্দ্রে মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ শুরু করেছে জেলা গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

আজ মঙ্গলবার (১৪ জুলাই) সুনামগঞ্জ সরকারি কলেজের বন্যাশ্রয় কেন্দ্রে গিয়ে আশ্রিতদের মধ্যে নিরাপদ পানি বিতরণ করা হয়েছে। তাছাড়া বন্যার্ত মানুষের নিরাপদ পানি সরবরাহের জন্য ইতোমধ্যে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ৪০টি নলকূপসহ স্বাস্থ্যসম্মত পায়খানাও স্থাপন করা হয়েছে বলে জানিয়েছে গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

সুনামগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ পৌর শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে দিনভর মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে বন্যাশ্রয় কেন্দ্রে আসা বানভাসী মানুষদের মধ্যে নিরাপদ পানি সরবরাহ করা হয়। তাছাড়া বিভিন্ন কেন্দ্রে বিশুদ্ধকরণ পানির ট্যাবলেট, নলকূপের পানি বিশুদ্ধকরণের জন্য ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। তাছাড়া বিভিন্ন উপজেলার আশ্রয় কেন্দ্রে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ, নলকূপ ও স্বাস্থ্যসম্মত পায়খানা স্থাপনের জন্য বিতরণ করা হয়েছে। বন্যা দুর্গতদের জন্য সরকার এসব তাৎক্ষণিক বরাদ্দ দিয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

সুনামগঞ্জ গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আবুল কাশেম বলেন, 'আমরা ইতোমধ্যে ১০ লাখ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ৬০০ কেজি ব্লিচিং পাউডার, ৩০০টি স্বাস্থ্যসম্মত পায়খানা বিভিন্ন উপজেলায় প্রদান করা হয়েছে। মঙ্গলবার পৌর শহরের আশ্রয় কেন্দ্রগুলোতে মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করেছি আমরা।'

 

এসএস/আরআর-১৫