৭ চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ১৪১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৪, ২০২০
১০:১৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২০
১০:৪৩ অপরাহ্ন



৭ চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ১৪১ জনের করোনা শনাক্ত

সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আজ মঙ্গলবার (১৪ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। 

নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ২৬ জন, সুনামগঞ্জ জেলার ২ জন, হবিগঞ্জ জেলায় ৬৫ জন ও মৌলভীবাজার জেলার ৪৮ জন রয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে ৭ জন চিকিৎসক রয়েছেন বলেও জানা গেছে। 

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ ওসমানীর ল্যাবে  নমুনা পরীক্ষায় ১৪১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ২৬ জন, সুনামগঞ্জে ২ জন হবিগঞ্জের ৬৫ জন এবং মৌলভীবাজার জেলায়৪৮ জন রয়েছেন।

জানা গেছে, সিলেট জেলায় নতুন শনাক্তদের মধ্যে ২৪ জনই সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার। এছাড়া বিশ্বনাথ ও বিয়ানীবাজার উপজেলায় একজন করে রয়েছেন।

এদিকে নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় আক্রান্ত দাঁড়াল ৩ হাজার ২২৬ জনে। সুনামগঞ্জে আক্রান্ত দাঁড়াল ১ হাজার ২০৯ জনে। হবিগঞ্জে আক্রান্ত দাঁড়াল ৯৮৭ জনে এবং মৌলভীবাজারে আক্রান্ত এখন ৭৪৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৫ হাজার ৯৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ নতুন করে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে আরও ১৮১ জনের করোনা শনাক্ত হওয়ায় বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ১৭১ জনে। করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১০৭ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪২৩ জন। ১৮৯ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এনএইচ/বিএ-২১