বন্যার্তদের খোঁজ না নেওয়ায় ইউপি সদস্যকে শোকজ

জগন্নাথপুর প্রতিনিধি


জুলাই ১৫, ২০২০
০৯:০৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৫, ২০২০
০৯:০৩ অপরাহ্ন



বন্যার্তদের খোঁজ না নেওয়ায় ইউপি সদস্যকে শোকজ

সুনামগঞ্জের জগন্নাথপুরে আশ্রয়কেন্দ্রে অবস্থানরত বন্যাদুর্গত মানুষের খোঁজ-খবর না নেওয়ায় এবং দায়িত্বে অবহেলার কারণে এক ইউপি সদস্যকে শোকজ করা হয়েছে।

আজ বুধবার (১৫ জুলাই) জগন্নাথপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাক্ষরিত এক পত্রে তাকে শোকজ করা হয়।

শোকজ হওয়া ইউপি সদস্য হলেন চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য খাগাউড়া গ্রামের বাসিন্দা ইকবাল হোসেন।

জানা গেছে, গতকাল মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে জগন্নাথপুর উপজেলার ইউএনও মাহফুজুল আলম মাসুম চিলাউড়া হলদিপুর ইউনিয়নে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করতে যান। ওইসময় তিনি গোপড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি কেন্দ্রে আশ্রয় নেওয়া বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের খোঁজ-খবর নিতে গিয়ে জানতে পারেন, স্থানীয় ইউপি সদস্য ইকবাল হোসেন দুর্গতদের কোনো খোঁজ-খবর নেননি। এ সময় ইউএনও, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া এবং আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর ওই ইউপি সদস্যের মুঠোফোনে কল দিলেও তাকে পাওয়া যায়নি। দায়িত্বপালনে অবহেলার কারণে ইউএনও তাকে শোকজ করেন।

এ বিষয়ে জানতে আজ বুধবার দুপুরে ইউপি সদস্য ইকবাল হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, 'আশ্রয়কেন্দ্রে বন্যাদুর্গতদের খোঁজ-খবর না রাখায় এবং দায়িত্বপালনে অবহেলার অভিযোগে ইউপি সদস্যকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তাকে কারণ দর্শাতে হবে।'

 

এএ/আরআর-০৪