লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

খেলা ডেস্ক


জুলাই ১৭, ২০২০
০৬:১৬ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৭, ২০২০
০৬:২২ পূর্বাহ্ন



লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে লিগের সবচেয়ে সফলতম দল রিয়াল মাদ্রিদ। এটি তাদের ৩৪তম লিগ শিরোপা জয়।

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে উৎসবে মেতে ওঠে রামোসরা। শিরোপা জয়ের ম্যাচে জোড়া গোল করে নায়ক করিম বেনজেমা। শেষ দিকে ব্যবধান কমান ইবোরা। প্রতিযোগিতার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবার লিগের মুকুট পরেছিল তারা। ২০০৯ সালে লিওঁ থেকে বের্নাবেউয়ে যোগ দেওয়া বেনজেমা এই প্রথম লা লিগায় টানা দুই মৌসুমে ২০ বা তার বেশি গোল করলেন। গত মৌসুমে করেছিলেন ২১টি।

ফরাসি কিংবদন্তি জিদানের কোচিংয়ে এই নিয়ে একাদশ শিরোপা জিতল ইউরোপের সফলতম ক্লাবটি। প্রথম মেয়াদে ৯টি; আর এবার এটি দ্বিতীয়। গত জানুয়ারিতে উয়েফা সুপার কাপ জিতেছিল তারা।

করোনাভাইরাস বিরতির পর পুনরায় মাঠে গড়ানো লিগে শুরুতে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে ছিল রিয়াল। ‘নতুন রূপে’ ফেরা লিগে ১০ ম্যাচ খেলে সবকটিতেই জিতল দলটি। ৩৭ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮৬। একই সময়ে কাম্প নউয়ে শুরু হওয়া ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা। আসরে এটি তাদের ষষ্ঠ পরাজয়। ২৪ জয় ও সাত ড্রয়ে কাতালান ক্লাবটির পয়েন্ট ৭৯।

গেতাফের মাঠে ২-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ ৬৯ পয়েন্ট নিয়ে আছে তিনে। ২ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে সেভিয়া। আগামী মৌসুমে এই চার দল খেলবে চ্যাম্পিয়ন্স লিগে।

এএন/০১