বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা পাঠচক্র ফোরাম গঠিত

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১৭, ২০২০
০৮:১৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৭, ২০২০
০৮:২৯ অপরাহ্ন



বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা পাঠচক্র ফোরাম গঠিত

সুশান্ত সিনহা সুমন

সিলেটে সুশান্ত সিনহা সুমনকে সমন্বয়ক করে ১৯ সদস্য বিশিষ্ট বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা পাঠচক্র ফোরাম গঠিত হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের আদলে এই পাঠচক্র ফোরাম গঠন করা হয়।

আজ শুক্রবার (১৭ জুলাই) সকালে সিলেট নগরের শিবগঞ্জে সংগঠনের কার্যালয়ে ফোরামের তালিকা প্রকাশ করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন হৃদেশ মুদি, অ্যাডভোকেট মহিতোষ দেব মলয়, অ্যাডভোকেট রনেন সরকার রনি, অ্যাডভোকেট উজ্জল রায়, নিরঞ্জন সরকার অপু, প্রণব সিংহ, সাজিদুল ইসলাম সাইদুল, সন্তোষ বাড়াইক, ইশরাত রাহি রিশতা, লক্ষী পাল, মিতা সিং, অপু কুমার দাশ, আমির উদ্দিন, বিশ্বজিৎ চন্দ্র শীল, ফাহিম আহমদ চৌধুরী, শামসুল আলম কাঞ্চন, তানজিনা বেগম, আসিফ রহমান।

এর আগে সুশান্ত সিনহা সুমনের সভাপতিত্বে ও অ্যাডভোকেট মহিতোষ দেব মলয়ের সঞ্চালনায় আয়োজিত এক সভায় সিলেট জেলার সংগঠকদের নিয়ে পাঠচক্র ফোরাম গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় নেতৃবৃন্দ বলেন,মহামারি করোনায় রাষ্ট্রীয় অব্যবস্থাপনা ও চরম দুর্নীতির মধ্যে জনজীবন এখন বিপর্যস্ত। ঠিক এই সময়েই মানুষের পাশে দাঁড়িয়ে একটি বিপ্লবী দল গড়ে তোলার সংগ্রাম হিসেবে এই পাঠচক্র ফোরাম গঠন করা হয়েছে।

তারা আরও বলেন, দীর্ঘদিন ধরে বাসদ (মার্কসবাদী) দলের অভ্যন্তরে গুরুবাদী চর্চা, যৌথজীবনকে এড়িয়ে যাওয়া, অগণতান্ত্রিক আমলাতান্ত্রিক প্রক্রিয়ায় দল পরিচালনা, ভিন্নমত দমনে নানা চক্রান্ত, গ্রুপিজম ও শ্রেণী আন্দোলন-গণআন্দোলনকে এড়িয়ে নিরাপদ গন্ডিবদ্ধ রাজনীতির বিরুদ্ধে দলের শীর্ষস্থানীয় শীর্ষস্থানীয় একাংশের নেতাকর্মীরা বাসদ (মার্কসবাদী) দলকে একটি র‌্যাডিকাল পেটিবুর্জোয়া দল হিসেবে চিহ্নিত করেন। ফলে একটি নতুন বিপ্লবী দল গড়ে তোলার আকাঙ্খা থেকে সারাদেশের নেতাকর্মীদের যুক্ত করে ব্যাপকতর আর্দশিক সংগ্রাম পরিচালনার লক্ষ্যে এই পাঠচক্র ফোরাম গঠন করা হয়।

আরসি-০৪