নবীগঞ্জে সংঘর্ষে বৃদ্ধ নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের, আটক ১১

নবীগঞ্জ প্রতিনিধি


জুলাই ১৮, ২০২০
০২:৩৩ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২০
০২:৩৩ পূর্বাহ্ন



নবীগঞ্জে সংঘর্ষে বৃদ্ধ নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের, আটক ১১

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাউশা ইউনিয়নের বাশডর (দেবপাড়া) গ্রামে বিজনা নদীর জলমহাল নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় হত্যা মামল করা হয়েছে। নিহত বৃদ্ধ জাহির আলীর ছেলে আরস আলী বাদী হয়ে ৯৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২৪ জনকে আসামী করে শুক্রবার (১৭ জুলাই) নবীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। পুলিশ এ ঘটনায় দু’দিনে ১১ জনকে আটক করেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উপজেলার বাশডর (দেবপাড়া) গ্রামে বিজনা নদীর জলমহালের বিরোধকে কেন্দ্র করে ওই গ্রামের বর্তমান মেম্বার রাজা মিয়া, সাবেক মেম্বার মনর মিয়া ও কাচন মিয়াদের সঙ্গে একই গ্রামের শফিক মিয়া ও রয়মান মিয়ার লোকজনের মাঝে সংঘর্ষ সংঘটিত হয়। সংঘর্ষে জাহির আলী নামের এক বৃদ্ধ নিহত হন। এ ঘটনায় আহত হন কমপক্ষে অর্ধশতাধিক লোক।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আজিজুর রহমান জানান, এ ঘটনায় ৯৩ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার অপর আসামীদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে বৃহস্পতিবার বিকেলে সংঘর্ষে নিহত জাহির আলীর লাশ ময়না তদন্ত শেষে গ্রামের বাড়িতে আনা হয় এবং জানাজা শেষে দাফন করা হয়েছে। জাহির আলী নিহতের পর পরই মেম্বার রাজা মিয়াসহ অন্যরা গ্রেপ্তার এড়াতে গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। তার পরও পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে।

এএইচএম/বিএ-০২