করোনার সংক্রমণ প্রতিরোধে রাস্তায় সুনামগঞ্জের পুলিশ

সুনামগঞ্জ প্রতিনিধি


জুলাই ১৮, ২০২০
০৭:২৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৯, ২০২০
০২:৩৫ পূর্বাহ্ন



করোনার সংক্রমণ প্রতিরোধে রাস্তায় সুনামগঞ্জের পুলিশ

মাস্ক না পরে ঘর থেকে বের হওয়ায় কয়েকজন তরুণকে কানে ধরে উঠ-বস করায় পুলিশ।

করোনাভাইরাসের বিস্তাররোধে জনগণকে সচেতন করতে, বিশেষ করে মাস্ক পরিধানে জনতাকে উদ্বুদ্ধ করতে প্রচারে নেমেছে সুনামগঞ্জের পুলিশ। মাস্ক না পরায় অনেক তরুণকে শাস্তিও প্রদান করা হয়েছে। এ সময় সবাইকে নিজেদের নিরাপদ রাখতে মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মানার জন্য আহ্বান জানানো হয়।

সুনামগঞ্জ শহরের ব্যস্ত মোড় মুক্তিযোদ্ধা আলফাত স্কয়ারে আজ শনিবার (১৮ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রচার চালায় পুলিশ। স্বাস্থ্যবিধি মানার প্রচার চালানোর পরও তা না মানায় কিছুটা একশনেও যায় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে গত জুন থেকে আক্রান্ত ও মৃত্যুহার ক্রমেই বাড়ছে। জনগণকে সচেতন করতে মাঠে নেমে আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরাও। কিন্তু তারপরও জনগণ মাস্ক না পরে, সামাজিক দূরত্ব না মেনে চলাফেরা করছেন। তাই জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাইকিংয়ের মাধ্যমেসহ নানাভাবে প্রচার চালাচ্ছে পুলিশ।

কিন্তু অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করায় শনিবার সকাল থেকে অভিযানে নামে পুলিশ। জনগণকে সচেতনতার আহ্বান জানানোর পাশাপাশি কয়েকজন বেপরোয়া তরুণকে কানে ধরে উঠ-বসও করানো হয়। পরে এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পুলিশের পক্ষ থেকে এ সময় কিছু মানুষকে মাস্ক প্রদান করা হয়। বাসার বাইরে বের হলে অবশ্যই মাস্ক নিয়ে বের হওয়ার নির্দেশনা দেয় পুলিশ। শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এই প্রচার চালাচ্ছে পুলিশ।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, 'করোনায় সুনামগঞ্জে গত দুইমাস ধরে সংক্রমণ ও মৃত্যুহার বেড়েছে। তারপরও জনগণ সচেতন হচ্ছে না। পুলিশ তাদেরকে সচেতন করতে মাঠে কাজ করলেও অধিকাংশ মানুষ তা মানছেন না। তাই পুলিশ কঠোর অবস্থান নিয়েছে।' কেউ যাতে মাস্ক ছাড়া ঘর থেকে বের না হন এ আহ্বান জানান তিনি।

 

এসএস/আরআর-০৬