জগন্নাথপুরে দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান

জগন্নাথপুর প্রতিনিধি


জুলাই ১৯, ২০২০
০৬:৫৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৯, ২০২০
০৬:৫৬ অপরাহ্ন



জগন্নাথপুরে দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান

জগন্নাথপুর পৌরশহরের হবিবপুর জনকল্যাণ ট্রাস্ট ইউকে’র উদ্যোগে করোনায় দুর্গত মানুষদের নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

শনিবার (১৮ জুলাই) দুপুরে হবিবপুর সাজেদা খানম বালিকা উচ্চবিদ্যালয়ের মিলনায়তনে ট্রাস্টের সদস্য হাফেজ শফিকুল হকের  সভাপতিত্বে ও ট্রাস্টের সদস্য অরকান আহমদের পরিচালনায় ‘কোভিড-১৯ এ আর্থিক সহায়তা প্রদান’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের সদস্য সাহাব উদ্দিন। আরও বক্তব্য দেন, ক্রীড়া সংগঠক আবিবুল বারী আয়হান, এডভোকেট জিয়াউর রহিম শাহিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসাইন, আনিসুর রহমান বাবর ও কবির উদ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এলাকার প্রবীণ ব্যক্তি নজরুল ইসলাম হীরা, আব্দুল আজিজ, মঞ্জুর আহমদ পাখি, আবদাল মিয়া, আলখাব আলী, সাদেকুর রহমান, প্রভাষক আব্দুর রউফ, সমাজকর্মী জিল্লুর রহমান, শাহেদ আহমদ, শামিনুর রহমান, সোহেল আমিন, কামাল হোসেন, সিজিল মিয়া, শিবলী মিয়া,  আফু মিয়া, মিনার আলী, মাওলানা আলী হোসেন, জাহাঙ্গীর আলম, মামুন আহমদ, শাহ রুহেল, আফরোজ মিয়া, আবুল কালাম বাবলু, জুমেন আহমদসহ এলাকার বিভিন্ন পর্য়ায়ের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, যুক্তরাজ্যে বসবাসরত বৃহত্তর হবিবপুর এলাকার তরুণদের সমন্বয়ে 'একতা, সমতা, সততা ও সহযোগি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে হবিবপুর জনকল্যাণ ট্রাস্ট ইউকে নামের এই চ্যারিটি সংস্থা গঠন করা হয়। অনেকদিন ধরে এলাকার অসহায়, দুস্থ ও দরিদ্র মানুষের কল্যাণে সহায়তা করে আসছে এই চ্যারিটি সংস্থা। এবার আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে করোনাভাইরাসের কঠিন পরিস্থিতিকালে এলাকার দরিদ্র পরিবারগুলোকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। এটি সত্যিই প্রশংসার দাবি রাখে। সংগঠনটি সততা আর নিষ্ঠার সঙ্গে আগামীতেও এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবে বলে বক্তারা প্রত্যাশা ব্যক্ত করেন।

পরে হবিবপুরের ৬টি পাড়ার ৬ জন প্রতিনিধির নিকট মোট ১৩ লাখ টাকা সহায়তা প্রদান করা হয়। সহায়তার হিসেবে ৮শ পরিবারের জন্য ১ হাজার ৫শ টাকা করে দেওয়া হয়েছে। এছাড়া সম্মানি হিসেবে এলাকার হাফেজ, ইমাম ও এলাকার প্রতিবন্ধীদের নগদ অর্থ প্রদান করা হয়েছে।

 

এএ/আরআর-০৪