সিকদার গ্রুপের ২ ভাইকে ১০ হাজার পিপিই জরিমানা

সিলেট মিরর ডেস্ক


জুলাই ২০, ২০২০
০৪:৩০ অপরাহ্ন


আপডেট : জুলাই ২০, ২০২০
০৪:৫৪ অপরাহ্ন



সিকদার গ্রুপের ২ ভাইকে ১০ হাজার পিপিই জরিমানা

থাইল্যান্ডের ব্যাংককে থাকা অবস্থায় বেআইনি জামিন আবেদন করায় জামিন না দিয়ে সিকদার গ্রুপের দুই ভাইকে ১০ হাজার পিস পিপিই জরিমানা করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সেগুলো জমা দিয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের কাছে এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত।

বিদেশে বসে আগাম জামিন আবেদন করে আদালতের সময় নষ্ট করার কারণে আদালত এ আদেশ দেন।

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে হত্যাচেষ্টার মামলায় বিদেশ থেকে সিকদার গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেছিলেন। সোমবার সেই আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।

রবিবার (১৯ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা যায়, ‘রন হক সিকদার অ্যান্ড অ্যানাদার বনাম রাষ্ট্র’ শিরোনামে আবেদনটি বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চের সোমবারের (২০ জুলাই) কার্যতালিকার ১ নম্বর আইটেম হিসেবে ছিল।

আদালত সূত্রে জানা যায়, হত্যাচেষ্টা মামলায় রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের আগাম জামিনের আবেদনটি গত ২ জুলাই ইমেইলের মাধ্যমে সংশ্লিষ্ট আদালতে জমা দেওয়া হয়। তাদের পক্ষে আইনজীবী হিসেবে আজমালুল হোসেন কিউসি, সাঈদ আহমেদ ও মুহাম্মদ সাইফুল্লাহ মামুনের নাম ছিল।

রন হক সিকদার ও দিপু হক সিকদার যে মামলায় আগাম জামিন চেয়েছেন, সেই মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব নিয়ে গত ৭ মে ঘটনাটি ঘটে। ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি পরিদর্শনের নামে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে ডেকে নিয়ে রন হক সিকদার ও দিপু হক সিকদার ব্যাংকটির এমডির কাছে একটি সাদা কাগজে জোর করে সই নেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে গুলশান থানায় গত ১৯ মে হত্যা চেষ্টা মামলা করা হয়।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, এরপর ২৫ মে তারা এয়ার অ্যাম্বুলেন্স ভাড়া করে দেশত্যাগ করে সিকদার গ্রুপের এমডি রন ও তার ভাই দিপু।

বিএ-১০