বিদেশযাত্রীরা নমুনা দেবেন মুহিত ক্রীড়া কমপ্লেক্সে

নিজস্ব প্রতিবেদক


জুলাই ২২, ২০২০
০৭:২৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ২২, ২০২০
০৭:২৮ অপরাহ্ন



বিদেশযাত্রীরা নমুনা দেবেন মুহিত ক্রীড়া কমপ্লেক্সে
# নিবন্ধন করতে হবে সিভিল সার্জন কার্যালয়ে # নমুনা পরীক্ষা ফি ৩৫০০ টাকা # রিপোর্ট দেওয়া হবে ২৪ ঘণ্টার মধ্যে

সিলেটের বিদেশযাত্রীদের করোনা পরীক্ষার জন্য আলাদা নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছে সিভিল সার্জনের কার্যালয়। আগামীকাল বৃহস্পতিবার আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এ বুথের কার্যক্রম শুরু হবে। বিদেশযাত্রীদের নির্ধারিত শিডিউল অনুযায়ী নমুনা প্রদানের আগের দিন সিলেটের সিভিল সার্জনের কার্যালয়ে গিয়ে নিবন্ধন করতে হবে। পরের দিন আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে গিয়ে নমুনা জমা দিতে হবে।

সিলেট সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নিবন্ধনের সময় দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্টের মূল কপি এবং দুই সেট ফটোকপি ও বিমান টিকিটের মূল কপি এবং ১ সেট ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া ৩ হাজার ৫০০ টাকা ফি প্রদান করতে হবে। যাত্রার ৭২ ঘণ্টা আগে নমুনা জমা দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট পাওয়া যাবে। নমুনা জমা দেওয়ার আগের দিন সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে নিবন্ধন করতে হবে।

সংশিষ্ট সূত্রে আরও জানা যায়, করোনা পরীক্ষার আগে নিবন্ধনের জন্য চৌহাট্টাস্থ সিলেট সিভিল সার্জন কার্যালয়ের নির্ধারিত বুথে যেতে হবে সকাল সাড়ে নয়টা থেকে বেলা বারোটার মধ্যে। এখানেই নমুনা পরীক্ষার জন্য নির্ধারিত ফি জমা দিতে হবে। আর নমুনা জমা দেওয়ার জন্য সকাল সাড়ে নয়টা থেকে বেলা বারোটার মধ্যে উপশহরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে নিবন্ধন ফি রশিদসহ উপস্থিত থাকতে হবে। নমুনা প্রদানের পরের দিন নিজে উপস্থিত হয়ে সিভিল সার্জন কার্যালয়ের নির্দিষ্ট বুথ থেকে রিপোর্ট সংগ্রহ করতে হবে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, ‘বিদেশযাত্রীদের জন্য সম্প্রতি করোনা (নেগেটিভ) সনদ বাধ্যতামূলক করার পর সিভিল সার্জন কার্যালয়ের পক্ষ থেকে আলাদা বুথ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। বিদেশযাত্রীদের সিলেট সিভিল সার্জন কার্যালয়ে এসে রেজিস্ট্রেশন করে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে গিয়ে নমুনা জমা দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘জনবল সংকটের কারণে বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। তবে বিদেশযাত্রীদের তাদের বিমানের টিকেটের তারিখের সঙ্গে আমাদের সিডিউল মিলিয়ে আসতে হবে। সিডিউলে কবে নিবন্ধন করবেন, কী কী লাগবে, কবে নমুনা জমা দেবেন, কবে রিপোর্ট পাবেন সব তথ্য রয়েছে। সিডিউলটি cs.sylhet.gov.bd এই ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।’

 

এনইচ/আরসি-০১