সিলেট বিভাগে ১০৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ২৩, ২০২০
০২:৩৭ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২৩, ২০২০
০৩:১৪ পূর্বাহ্ন



সিলেট বিভাগে ১০৪ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় বুধবার (২২ জুলাই) আরও ১০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। 

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৫৩ জন, সুনামগঞ্জ জেলায় ৩২ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ৬ জন। 

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সিলেটের চার জেলার ৭৫ জনের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, আজ ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ৫২ জন, সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ১২ জন এবং মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন। শনাক্তদের মধ্যে ৫ জন চিকিৎসক ও রয়েছেন।

সিলেট জেলার শনাক্তদের মধ্যে ২৯ জন সিটি করপোরেশন ও সদর উপজেলার, কানাইঘাট উপজেলায় ৬ জন, জকিগঞ্জে ৪ জন, বিশ্বনাথে ৪ জন, বালাগঞ্জে ৩ জন, বিয়ানীবাজারে ২ জন, জৈন্তাপুর ২ জন, গোয়াইনঘাট, গোলাপগঞ্জে একজন করে রয়েছেন।

এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের ল্যাবে সিলেট এবং সুনামগঞ্জ জেলার ২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। 

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে বুধবার ৭৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ২ জন সিলেট জেলার এবং ২৭ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার (২২ জুলাই) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৪৬ জন। রাতে নতুন ১০৪ জন নিয়ে আক্রান্ত এখন ৭ হাজার ১৫০ জন। এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৩ হাজার ৭৬৭ জন। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৩৭৬ জন, হবিগঞ্জে আক্রান্ত জন ১ হাজার ১০৩ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ৯০৪ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১২৪ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৯১ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১০জন মারা গেছেন।

বুধবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ২ হাজার ৯০১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৯৪১ জন, সুনামগঞ্জে ৯৯৬ জন, হবিগঞ্জে ৫০৬ এবং মৌলভীবাজার জেলায় ৪৫৮ জন। 

করোনা আক্রান্ত ২২৪ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৮৮ জন, সুনামগঞ্জে ৫১ জন, হবিগঞ্জে ৫৭ জন এবং মৌলভীবাজারে ২৮ জন।

বিএ-০২