চেলসিকে হারিয়ে লিভারপুলের শিরোপা উদযাপন

খেলা ডেস্ক


জুলাই ২৩, ২০২০
১২:৩৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৩, ২০২০
০১:৩৭ অপরাহ্ন



চেলসিকে হারিয়ে লিভারপুলের শিরোপা উদযাপন

অ্যানফিল্ডের ম্যাচ শেষে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দেওয়া হবে লিভারপুলকে। চেলসির বিপক্ষে ম্যাচের ফলাফল যাই হোক না কেন সাত ম্যাচ হাতে রেখেই ক্লপের শীর্ষরা ৩০ বছর পর লিগ শিরোপা নিশ্চিত করে। নিয়ম অনুযায়ী লিগে ক্লাবের শেষ ম্যাচ খেলেই শিরোপা পায় চ্যাম্পিয়নরা। করোনাভাইরাসের কারণে সমর্থকদের ঘরে থাকার অনুরোধ করেছিল লিভারপুল। কিন্তু সমর্থকরা সবার অনুরোধ উপেক্ষা করে হাজির হয়ে ম্যাচের আগেই শুরু করে আতশবাজি ফোটানো। চ্যাম্পিয়ন লিভারপুলকে অভিনন্দন বার্তা লেখা ব্যানার নিয়ে আকাশে উড়ল বিমানও। দীর্ঘ ৩০ বছর পর শিরোপা হাতে পাওয়ার রাতটিতে  চেলসির বিপক্ষে জয়ে রাঙিয়ে নেয় লিভারপুল।

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতে আট গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৫-৩ ব্যবধানে চেলসিকে হারিয়েছে লিভারপুল। লিভারপুলের হয়ে একটি করে গোল করেন নাবি কেইটা, ট্রেন্ট-আলেক্সান্ডার আর্নল্ড,  ভেইনালডাম, রবের্ত ফিরমিনো ও অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। চেলসির গোল তিনটি করে অলিভিয়ে জিরুদ, ট্যামি আব্রাহাম ও পুলিসিক। এই জয়ের পর ৩৭ ম্যাচে ৯৬ পয়েন্ট তাদের। এই ম্যাচে লিভারপুল লিগের এক মৌসুমে নিজেদের সবচেয়ে বেশি ৩১ জয়ের রেকর্ড গড়ল।

বুধবার অন্য ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে ১-১ ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ৩৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চতুর্থ স্থানে আছে চেলসি।

এএন/০২