বন্যার্তদের পর্যাপ্ত সহায়তা দেওয়া হবে : সাংসদ মানিক

ছাতক প্রতিনিধি


জুলাই ২৩, ২০২০
১০:২২ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৩, ২০২০
১০:২২ অপরাহ্ন



বন্যার্তদের পর্যাপ্ত সহায়তা দেওয়া হবে : সাংসদ মানিক

সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, সরকার বন্যার্তদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা, ওষুধ ও গৃহহীন হয়ে পড়া মানুষের ঘর নির্মাণেও সহায়তা করে যাচ্ছে। অতীতেও সরকার দুর্যোগের সময় সুনামগঞ্জবাসীকে এক বছর খাদ্য ও নগদ অর্থ সহায়তা দিয়েছে। বর্তমান মহামারি করোনাভাইরাসের কারণে মানুষ যখন ঘরবন্দি, সেই মুহূর্তে একের পর এক তিন দফা বন্যা এ অঞ্চলের মানুষকে বিপর্যস্ত করেছে। অসহায় এসব মানু্ষদের বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য সহায়তা প্রদান করা হবে। 

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) ছাতক উপজেলার জাউয়াবাজার চেচান পয়েন্ট, জালালপুর পয়েন্ট ও বড়কাপন পয়েন্টে বন্যার্তদের মাঝে চাল বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসব স্থানে প্রতিটি পরিবারকে ১০ কেজি করে ৫০০ বন্যার্ত পরিবারের মাঝে চাল দেওয়া হয়।

চাল বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, নারী ভাইস চেয়ারম্যান লিপি বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে এম মাহবুবুর রহমান, সহকারি মৎস্য কর্মকর্তা মাসুদ জামান, ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান, গয়াছ আহমেদ, মুক্তিযোদ্ধা আছদ্দর আলী, আওয়ামী লীগ নেতা মোশাহিদ আলী, মখলিছুর রহমান, অতুল দেব, এডভোকেট সামছুর রহমান, আছকির আলী মেম্বার, ছমরু মিয়া, শামীম আহমদ, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এম রশিদ আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট ছায়াদুর রহমান, ইউপি সদস্য সাজিল হোসেন বাবুল, আব্দুর রহমান, রাজন তালুকদার, আলকাব আলী, মাহমুদ আলী, আনোয়ার মিয়া, সদস্যা সুভা রানী দাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কৃপেশ চন্দ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তাজামুল হক রিপন, ছাত্রলীগ নেতা জাকারিয়া আমিন জিকো প্রমুখ। 

পরে প্রবাসীদের অর্থায়নে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নে প্রথম দফা বন্যা ও ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ১৯টি পরিবারের মাঝে তিন বান্ডিল করে ঢেউটিন বিতরণ করা হয়। এরপর বিকেলে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে বটেরখাল নদীতে আনুষ্ঠানিকভাবে ২০ কেজি মাছের পোনা অবমুক্ত করেন মুহিবুর রহমান মানিক।

 

এমএ/আরআর-১৪