জগন্নাথপুরে পোনা মাছ ধরায় অর্থদণ্ড, কারেন্ট জাল ধ্বংস

জগন্নাথপুর প্রতিনিধি


জুলাই ২৫, ২০২০
০৮:০৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৫, ২০২০
০৮:০৮ অপরাহ্ন



জগন্নাথপুরে পোনা মাছ ধরায় অর্থদণ্ড, কারেন্ট জাল ধ্বংস

সুনামগঞ্জের জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পোনা মাছ ধরার দায়ে দুই ব্যক্তিকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানকালে প্রায় এক লাখ টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও ধ্বংস করা হয়।

আজ শনিবার (২৫ জুলাই) দুপুরে জগন্নাথপুর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে উপজেলা মৎস্য কর্মকর্তা আখতারুজ্জামানসহ জগন্নাথপুর থানার পুলিশের একটি দল উপস্থিত ছিল।

এ সময় পৌরসভার হবিবনগরের মৎস্য আড়ৎ এলাকায় বিভিন্ন প্রজাতির পোনা মাছ শিকারের দায়ে উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চিলাউড়া গ্রামের আব্দুর রউফের ছেলে রোকন মিয়াকে ২ হাজার টাকা এবং ভুরাখালি গ্রামের আব্দুল মালিকের ছেলে মাকসুদ মিয়াকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হবিবনগরের নিকটবর্তী নলজুর নদী থেকে পোনা মাছ ধ্বংসকারী প্রায় ৭০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত প্রায় এক লাখ টাকা মূল্যের জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জগন্নাথপুর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত জানান, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে অভিযান পরিচালনা করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

এএ/আরআর-০৫