চ্যাম্পিয়ন লিগের ছাড়পত্র পেতে ইংলিশ প্রিমিয়ারে আজ ত্রিমুখী লড়াই

ক্রীড়া প্রতিবেদক


জুলাই ২৬, ২০২০
০৩:৩৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২০
০২:১৬ অপরাহ্ন



চ্যাম্পিয়ন লিগের ছাড়পত্র পেতে ইংলিশ প্রিমিয়ারে আজ ত্রিমুখী লড়াই
লেস্টারে আজ ম্যানচেস্টার ইউনাইটেডের ভাগ্য নির্ধারণ

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিষ্পত্তি হলেও লিগের উত্তেজনা মোটেও কমেনি। শেষ মুহূর্তে চ্যাম্পিয়ন লিগে খেলার জন্য অপর দুই দলের লড়াইয়ে আছে তিনটি ক্লাব। ইংলিশ লিগ থেকে আগামী চ্যাম্পিয়ন লিগে খেলা নিশ্চত করেছে চ্যাম্পিয়ন লিভারপুল ও রানার্স আপ ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগ থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার লড়াইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও লিস্টার সিটি। 

গত রাউন্ডে লিভারপুলের কাছে চেলসির হার, সপ্তাহখানেক আগে সাউদাম্পটনের কাছে ম্যানচেস্টার ইউনাইটেড ও বোর্নমাউথের কাছে লেস্টার সিটি হারায় তাদের ভাগ্য নির্ধারণ হবে আজ রবিবার লিগের শেষ ম্যাচে। একই সময়ে মাঠে নামবে লিগের ২০টি দল। কিন্তু সবার নজর থাকবে এই তিন দলের ম্যাচের ওপর। শেষ দিনে ইউনাইটেড আবার লড়বে লেস্টারের সঙ্গে। চেলসির প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন। এর মধ্যে নিজেদের মাঠে খেলা হওয়ার কারণে চেলসি ও লেস্টার ইউনাইটেডের তুলনায় একটু সুবিধাজনক অবস্থানে আছে। 

৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে আছে বর্তমানে ইউনাইটেড ও চেলসি। গোল ব্যবধানে পিছিয়ে চেলসি (ইউনাইটেডের ২৮, চেলসির ১৩)। এক পয়েন্ট কম নিয়ে লেস্টার সিটি পঞ্চম স্থানে। গোল ব্যবধানের দিক দিয়ে তাঁরা ইউনাইটেডের একদম সমান। 

ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে লেস্টারের বিপক্ষে ড্র করে বা জেতে। কিংবা যদি চেলসি উলভারহ্যাম্পটনের কাছে হারে তাহলে লেস্টার-ইউনাইটেডে ম্যাচের ফল যাই হোক না কেন ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগ খেলবে। যদি চেলসি ড্র করে ও ইউনাইটেড লেস্টারের বিপক্ষে হেরে যায়, তাহলে চ্যাম্পিয়নস লিগে যাওয়া হবে না রেড ডেভিলদের।

উলভসের সঙ্গে জিতলে বা ড্র করলেই চ্যাম্পিয়নস লিগে চলে যাবে চেলসি। ইউনাইটেড যদি লেস্টারকে হারিয়ে দেয়, তাহলে তাঁরা উলভারহ্যাম্পটনের কাছে হারলেও চ্যাম্পিয়নস লিগে খেলবে। চেলসি যদি হারে, আর লেস্টার যদি জিতে, তাহলে চ্যাম্পিয়নস লিগ খেলা হবেনা চেলসির।

চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে ইউনাইটেডকে হারাতেই হবে লেস্টার সিটি। চেলসি যদি উলভারহ্যাম্পটনের কাছে হারে, তাহলে ইউনাইটেডের বিপক্ষে ড্র করেও চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবে লেস্টার। লেস্টার নিজেদের ম্যাচ হারলে চ্যাম্পিয়নস লিগে সুযোগ পাবে না। শেষ পর্যন্ত এই তিন দলের কারা যাচ্ছে চ্যাম্পিয়নস লিগে তা জানা যাবে ম্যাচ শেষেই।

এএন/০২