শিরোপা জয়ের হ্যাটট্রিক করল পিএসজি

খেলা ডেস্ক


অগাস্ট ০১, ২০২০
০৩:১০ অপরাহ্ন


আপডেট : অগাস্ট ০১, ২০২০
০৩:১০ অপরাহ্ন



শিরোপা জয়ের হ্যাটট্রিক করল পিএসজি

মৌসুমের তিনটি ঘরোয়া শিরোপা জিতে হ্যাটট্রিক করল প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি)। দুই ঘন্টার মাঠের লড়াইয়ে শিরোপা নিষ্পত্তি না হওয়ায় ম্যাচ গড়ায় সাডেন ডেথ-এ। এই পর্বে প্রতিপক্ষের শর্টটি ফিরে দিয়ে দলের তৃতীয় শিরোপা নিশ্চিত করে ম্যাচের নায়ক বনে যান কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস।

নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত ৩০ মিনিট শেষেও লক্ষ্যভেদ করতে পারল না কেউই। এরপর পেনাল্টি শুট আউটে দুই দলের প্রথম পাঁচটি করে শটই পেল জালের দেখা। উত্তেজনা আর রোমাঞ্চের পারদ গিয়ে ঠেকল চূড়ায়।

‘সাডেন ডেথ’-এ নায়ক বনে গেলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। অলিম্পিক লিওঁর হয়ে ষষ্ঠ স্পট-কিক নিতে আসা বুরকিনাফাসোর ফরোয়ার্ড বার্ট্রান্ড ট্রায়োরের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলেন তিনি। এরপর সুবর্ণ সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করলেন না স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া। তিনি প্রতিপক্ষ গোলরক্ষক অ্যান্থনি লোপেসকে পরাস্ত করলে ট্রেবল জয়ের উৎসবে মাতল পিএসজি।

শুক্রবার রাতে প্যারিসের স্তাদে দে ফ্রান্সে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে জিতে ফরাসি লিগ কাপে চ্যাম্পিয়ন হলো টমাস টুখেলের দল। চলতি মৌসুমে এটি তাদের তৃতীয় ঘরোয়া শিরোপা। এই মাঠেই নেইমারের লক্ষ্যভেদে সেইন্ট এতিয়েনকে ১-০ গোলে হারিয়ে ফরাসি কাপ ঘরে তুলেছিল পিএসজি। এর আগে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়নে পিএসজি। প্রতিযোগিতার রেকর্ড নবমবার চ্যাম্পিয়ন হলো পিএসজি। গেল সাত মৌসুমে ষষ্ঠবারের মতো এই শিরোপা উঁচিয়ে ধরল তারা।

এএন/০১