শ্রমিকনেতা রিপন হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


অগাস্ট ০১, ২০২০
০৬:৪৬ অপরাহ্ন


আপডেট : অগাস্ট ০১, ২০২০
০৬:৪৬ অপরাহ্ন



শ্রমিকনেতা রিপন হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার

পরিবহন শ্রমিক নেতা মো. ইকবাল হোসেন রিপন হত্যা মামলার আরেক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার (১ আগস্ট) ভোরে জালালাবাদ থানাধীন হাটখোলা ইউনিয়নের বড়কাপন গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার মুহিবুর রহমান মুন্না (৩০) দক্ষিণ সুরমার বরইকান্দি ইউনিয়নের গাঙ্গু গ্রামের মৃত আব্দুল করিম মনজ্জিরের ছেলে। মুন্নার দেওয়া তথ্য অনুযায়ী ওই হত্যায় ব্যবহৃত চাপাতি, দা, ছুরি উদ্ধার করে জব্দ করা হয়েছে। এ নিয়ে রিপন হত্যা মামলায় মোট ১২ জনকে গ্রেপ্তার করা হলো।

গত ১০ জুলাই রাতে বাবনা পয়েন্ট এলাকায় দুর্বৃত্তদের হামলায় খুন হন সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন রিপন। এ সময় আহত হন তার সহকর্মী বাবলা আহমেদ তালুকদার। শ্রমিক নেতার মৃত্যুতে ক্ষোভে ফেটে পড়েন শ্রমিক সংগঠনের প্রতিটি সদস্যরা। শ্রমিক নেতা হত্যার প্রতিবাদে রাস্তা অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করে ট্যাংকলরি শ্রমিক সংগঠন। 

এ ঘটনায় ইকবাল হোসেনের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদী হয়ে মো. ইজাজুল হকসহ ১৩ জনের নাম উল্লেখ অজ্ঞাতনামা ৫/৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ইতোমধ্যে পুলিশ খুনের ঘটনায় কয়েকজনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে কয়েকজন খুনের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকারও করেছে। 

মামলার ১ নম্বর আসামি মো. ইজাজুল হক (২৫) ও ২ নম্বর আসামি রেজোয়ান হোসেন রিমু (৩০) ২০ জুলাই সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালত-২ এ আত্মসমর্পণ করেন। পুলিশ তাদের ৭ দিনের রিমান্ড প্রার্থনা করে। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে এ দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

এনপি-১৩