সিলেটে আক্রান্ত প্রায় আট হাজার, একদিনে সুস্থ হননি কেউ

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ০২, ২০২০
০২:০৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০২, ২০২০
০২:০৩ অপরাহ্ন



সিলেটে আক্রান্ত প্রায় আট হাজার, একদিনে সুস্থ হননি কেউ

সিলেটে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন প্রায় আট হাজার। গত ২৪ একজনের মৃত্যু হলেও এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত কেউই সুস্থ হয়ে উঠেননি।

সবশেষ গত ২৪ ঘণ্টায় আরও ৭৮ জনকে শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলায় ৫৫ জন সুনামগঞ্জে ১৯ জন এবং হবিগঞ্জ জেলায় ৪ জন রয়েছেন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তিনি সিলেট জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ রবিবার (২ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৯৯২ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪ হাজার ৩০৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫১২ জন, হবিগঞ্জে ১ হাজার ১৮৫ জন ও মৌলভীবাজারের ৯৮৬ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৪৭ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১০৯ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজার জেলায় ১৩ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৩ হাজার ৫১৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৯০ জন, সুনামগঞ্জের ১ হাজার ১৩৫ জন, হবিগঞ্জের ৭১৯ জন ও মৌলভীবাজার জেলার ৫৭১ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে কাউকে সুস্থ ঘোষণা করা হয়নি।

করোনা আক্রান্ত ১৬৪ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩০ জন, হবিগঞ্জের হাসপাতালে ৪৪ জন ও মৌলভীবাজারে ২৬ জন। 

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান সিলেট মিররকে বলেন, 'গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেট বিভাগের আরও ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।'

এনএইচ/বিএ-০৩