শেখ কামালের জন্মদিনে আজ ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মসূচী

খেলা ডেস্ক


আগস্ট ০৫, ২০২০
০৬:৪৯ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০৫, ২০২০
০৬:৪৯ পূর্বাহ্ন



শেখ কামালের জন্মদিনে আজ ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মসূচী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ বুধবার ৫ আগস্ট। এবারই প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতি জগতের উজ্জ্বল নক্ষত্রের জন্মদিন। তাকে স্মরণ করে দিনভর থাকছে নানা আয়োজন। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্ম নেন শেখ কামাল। নানা আয়োজনে তার জন্মদিন উদযাপন করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

আজ বুধবার সকাল ৯টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর তিনি সকাল সাড়ে নয়টায় ধানমন্ডির আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে আর সকাল দশটায় বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

এগারটায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শেখ কামালের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা অনুষ্ঠানে শহীদ শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্য চিত্র প্রদর্শন করা হবে এবং "শহীদ শেখ কামাল- আলোমুখী এক প্রাণ" শীর্ষক স্মারক গ্রন্থের মোড়কও উন্মোচন করা হবে।

দুপুর ১২টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামেই শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিক অনুদান প্রদান করা হবে।

বিকেল ৩টায় শহীদ শেখ কামালের জন্মবার্ষিকীতে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক সারা দেশে একযোগে এক লক্ষ চারাগাছ বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। প্রতিটি কর্মসূচিতে মন্ত্রণালয়ের সচিব মোঃ আকতার হোসেন ছাড়াও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এএন/০৩