রাতে জুভেন্টাস-রিয়ালের বাঁচা মরার লড়াই

খেলা ডেস্ক


আগস্ট ০৭, ২০২০
১০:৪২ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৭, ২০২০
১০:৪২ অপরাহ্ন



রাতে জুভেন্টাস-রিয়ালের বাঁচা মরার লড়াই

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ধাক্কা সামলে প্রায় পাঁচ মাস পর আজ রাতে ফের মাঠে গড়াতে যাচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। শেষ ষোলর প্রথম লেগে প্রতিপক্ষের কাছে হেরে বিপদে রয়েছে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। এই প্রতিপক্ষের বিরুদ্ধে আজ রাতে ফিরতি লেগে মুখোমুখি হবে এই দুই দল। স্বাভাবিক কারণেই আজ ক্রিশ্চিয়ানো রোনালদোর সাবেক ও বর্তমান দুই দল ভিন্ন মাঠে বাঁচা-মরার লড়াইয়ে নামবে।

ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরটির কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে আজ ম্যানচেস্টার সিটি নিজেদের মাঠে খেলবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। আজ শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় ইতিহাদ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। পরের পর্বে যেতে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়ালের সামনে জয় ছাড়া বিকল্প কোনো পথ নেই। প্রথম লেগে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সিটির কাছে ২-১ ব্যবধানে হেরেছিল জিনেদিন জিদানের দল।

ভালো অবস্থানে থাকলেও লড়াইয়ে নামার আগে চিন্তামুক্ত নয় পেপ গার্দিওলার দল। এ ম্যাচে তারা পাচ্ছে না সার্জিও আগুয়েরোকে। চোটের কারণে খেলতে পারছেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। রিয়ালও স্বস্তিতে নেই। প্রথম লেগে লাল কার্ড দেখায় অধিনায়ক ও অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসকে পাচ্ছে না লস ব্লাঙ্কোসরা।

একই সময়ে ইতালির আলিয়াঞ্জ স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে অলিম্পক লিঁওর মুখোমুখি হবে স্বাগতিক জুভেন্টাস। কোয়ার্টার ফাইনাল খেলতে হলে এ ম্যাচে জুভেন্টাসকে জিততে হবে ন্যূনতম দুই গোলের ব্যবধানে। প্রথম লেগে ফরাসি ক্লাব লিঁওর মাঠে ১-০ ব্যবধানে হেরেছিলেন রোনালদোরা।

মাঠে নামার আগে নির্ভার থাকতে পারছে না ইতালিয়ান সিরি আর বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। মাউরিজিও সারির দল ভুগছে চোট সমস্যায়। জুভদের আক্রমণভাগের অন্যতম তারকা পাওলো দিবালার লিঁওর বিপক্ষে খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ।

এএন/০৫