রিয়ালের হারের দায় নিয়ে ভারানের দুঃখ প্রকাশ

খেলা ডেস্ক


আগস্ট ০৯, ২০২০
০১:৫৫ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০৯, ২০২০
০৬:৪০ পূর্বাহ্ন



রিয়ালের হারের দায় নিয়ে ভারানের দুঃখ প্রকাশ

রাফায়েল ভারানের মারাত্মক দুটি ভুলে ম্যানচেস্টার সিটির কাছে হেরে চ্যাম্পিয়ন লিগ থেকে ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ। বিশ্বকাপজয়ী এই ফরাসি ডিফেন্ডার হারের পুরো দায় নিয়েছেন নিজের কাঁধে।

শুক্রবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শেষ ষোলোর দ্বিতীয় লেগে রিয়ালের বিপক্ষে ২-১ গোলে জিতেছে সিটিজেনরা। রিয়ালের হোম ভেন্যু সান্তিয়াগো বার্নাব্যুতে একই ব্যবধানে জিতেছিল ইংলিশ ক্লাবটি। ফলে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে শেষ আটে পা রেখেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যাচের নবম মিনিটে স্বাগতিকদের গোল উপহার দেন ভারান। ডি-বক্সের ভেতরে তার কাছ থেকে বল কেড়ে নিয়ে জেসুস পাস দেন স্টার্লিংকে। সহজ সুযোগ হাতছাড়া করেননি ইংলিশ ফরোয়ার্ড। এরপর প্রথমার্ধের মাঝামাঝি সময়ে করিম বেনজেমা রিয়ালকে সমতায় ফেরালেও শেষরক্ষা হয়নি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৭তম মিনিটে আরেকটি ভুল করেন ভারান। মাঝমাঠ থেকে উড়ে আসা বলে প্রথমে হেড করতে পারেননি তিনি। বিপদমুক্ত করতে ব্যর্থ হয়ে দ্বিতীয় প্রচেষ্টায় তিনি বল বাড়িয়েছিলেন কোর্তোয়ার উদ্দেশ্যে। কিন্তু তার দুর্বল হেড রিয়াল গোলরক্ষকের কাছে পৌঁছানোর আগেই আলতো টোকায় নিশানা ভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেুসস।

২৭ বছর বয়সী ভারান ম্যাচ শেষে দায় স্বীকার করে বলেছেন, ‘আমার দৃষ্টিতে, আমার কারণেই এই হার। তাই আমাকে এর দায় নিতে হবে। সতীর্থদের জন্য আমি খুবই দুঃখিত। তারা অনেক চেষ্টা করেছে। কিন্তু এই হারের দায় আমার। এই পর্যায়ের প্রতিযোগিতায় এমন ভুলের জন্য অনেক চড়া মূল্য দিতে হয়।’

ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগের প্রথম কোয়ার্টার ফাইনালে আগামী ১৬ অগাস্ট মুখোমুখি হবে ফরাসি ক্লাব অলিম্পিক লিঁওর। ম্যাচটি অনুষ্ঠিত হবে পর্তুগালের রাজধানী লিসবনের হোসে আলভালাদে স্টেডিয়ামে।

এএন/০৬