আতঙ্ক ছড়াচ্ছে বিদ্যুতের নড়বড়ে খুঁটি

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


আগস্ট ০৯, ২০২০
০৯:৫৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৯, ২০২০
০৯:৫৬ অপরাহ্ন



আতঙ্ক ছড়াচ্ছে বিদ্যুতের নড়বড়ে খুঁটি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় একটি বিদ্যুতের খুঁটির গোড়া প্রায় ভেঙ্গে গেছে। বিগত দুইমাস ধরে খুঁটিটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও টনক নড়ছে না কর্তৃপক্ষের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যুতের খুঁটির গোড়া ভেঙ্গেছে প্রায় ২ মাস আগে। এই খুঁটি থেকে অনেকগুলো বৈদ্যুতিক সংযোগের তার গিয়েছে। শায়েস্তাগঞ্জ পৌরসভার বেশ কয়েকজন এ বিষয়টির সুরাহা করতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ পোস্ট করেন। কর্তৃপক্ষের অবহেলার কারণে এই ঝড়-বৃষ্টির দিনে খুঁটি ভেঙ্গে পড়ে যেকোনো সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা।

এই খুঁটির অবস্থান শায়েস্তাগঞ্জ পৌরসভার ড্রাইভার বাজার থানা রোডের রজব আলী মিয়ার চালের দোকানের সামনে। খুঁটি থেকে ২০/২৫টি বৈদ্যুতিক সংযোগ দেওয়া হয়েছে বিভিন্ন বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানে। পাশেই অবস্থিত হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অফিস। এলাকাবাসী বার বার পল্লী বিদ্যুতের কার্যালয়ে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার পরও কোনো ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। এতে আতঙ্কে আছে এলাকাবাসীসহ বাজারের ব্যবসায়ীরা। তাদের ধারণা, যেকোনো সময় খুঁটিটি ভেঙ্গে পড়তে পারে। আর তাতে আগুন লেগে ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা। এতে প্রাণহানির শঙ্কাও রয়েছে বলে মনে করেন এলাকাবাসী।

এ বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ পল্লী বিদুতের ডিজিএম মোতাহের হোসেন বলেন, 'বিষয়টি আমি লিখে রাখছি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।'

 

এসডি/আরআর-০৬