ওসমানীর ল্যাবে ৪৯ জনের করোনা শনাক্ত

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১০, ২০২০
১২:৫১ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১০, ২০২০
০১:২৯ পূর্বাহ্ন



ওসমানীর ল্যাবে ৪৯ জনের করোনা শনাক্ত

সিলেট ও মৌলভীবাজার জেলায় ৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আজ রবিবার (৯ আগস্ট) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৪৯ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩৩ জন এবং মৌলভীবাজার জেলার ১৬ জন রয়েছেন।

সিলেট জেলায় শনাক্ত ৩৩ জনের মধ্যে ৩২ জনের বাড়িই সিলেট সদর ও সিটি করপোরশন এলাকায়। বাকি একজনের বাড়ি গোয়াইনঘাট উপজেলা। ।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ রবিবার (৯ আগস্ট) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৫৮২ জন। রাতে নতুন ৭১ জন নিয়ে আক্রান্ত এখন ৮ হাজার ৬৫৩ । এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৪ হাজার ৬৫৮ জনে। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৬১৮ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ২৬২ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ১১৫ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৫৩ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১১২ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারে ১৩ জন মারা গেছেন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৩ হাজার ৯৫২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৫২ জন, সুনামগঞ্জে ১ হাজার ২২৩ জন, হবিগঞ্জে ৮০৯ এবং মৌলভীবাজার জেলায় ৬৬৮ জন। 

করোনা আক্রান্ত ১৫৪ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৮১ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৩৮ জন এবং মৌলভীবাজারে ২২ জন।

 

এনসি/এএফ-0৪