চালু হলো বিমানের লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১০, ২০২০
০৩:১৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১০, ২০২০
০৩:১৪ অপরাহ্ন



চালু হলো বিমানের লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট আবারও চালু হয়েছে। আজ সোমবার (১০ আগস্ট) সকাল ১০ টায় লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইটটি ১১৬ জন যাত্রী নিয়ে সিলেটে এসে পৌঁছেছে। 

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার বলেন, ১১৬ জন যাত্রীর মধ্যে সিলেটের ৬৫ জন যাত্রী ছিলেন। বাকিরা ঢাকার যাত্রী। বিমানটি ওসমানী বিমানবন্দরে এক ঘন্টা অবস্থানের পর নতুন করে আরও ৩৪ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। 

জানা যায়, সিলেট অঞ্চলের প্রবাসী ও সিলেটবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালু হয়। করোনা সংক্রমণের পরও সরাসরি এই ফ্লাইট চালু ছিল। সরাসরি ফ্লাইটের সুবিধার জন্য অন্যান্য এয়ারলাইন্স রেখে বেশি দামে টিকেট কিনে যাত্রীরা বিমান বাংলাদেশের এয়ারলাইন্সেল ফ্লাইটে চড়তেন। কিন্তু হঠাৎ করেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের ইমিগ্রেশন ও কাস্টমস করানোর সিদ্ধান্ত নেয়। ঢাকায় ইমিগ্রেশন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটে সিলেটে পাঠানো হয় যাত্রীদের। এই সিদ্ধান্তের ফলে সিলেটের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন। লন্ডন-সিলেট রুটের যাত্রীদের লাগেজ ঢাকা থেকে সংগ্রহ করতে গিয়ে তাদের নানা বিড়ম্বনা পোহাতে হয়। 

এতে যুক্তরাজ্য প্রবাসী ও সিলেটের স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। বিমানের এই সিদ্ধান্ত বাতিল করে লন্ডন-সিলেট ফ্লাইট চালুর দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেন ভুক্তভোগীরা। যুক্তরাজ্য প্রবাসী ও সিলেটের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে লন্ডন-সিলেট ফ্লাইট চালুর দাবি জানানো হয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনসহ বিভিন্ন দপ্তরে। এই দাবির পরিপ্রেক্ষিতে গত ৩০ জুলাই পররাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত হয়। সভায় ফের লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত হয়।

এনসি/বিএ-১৪