জামালগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রতিবন্ধী তরুণের মৃত্যু

জামালগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১০, ২০২০
১০:৫৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১০, ২০২০
১০:৫৬ অপরাহ্ন



জামালগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রতিবন্ধী তরুণের মৃত্যু

সুনামগঞ্জের জামালগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাক প্রতিবন্ধী তরুণের মৃত্যু হয়েছে। আজ সোমবার (১০ আগস্ট) সকালে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহত তরুণের নাম রুবেল মিয়া (১৮)। তিনি জামালগঞ্জ উত্তর ইউনিয়নের হোসেনপুর গ্রামের আলী উস্তারের ৭ প্রতিবন্ধী সন্তানের একজন।

গত শনিবার দৈনিক সিলেট মিরর-এ ওই প্রতিবন্ধী পরিবারকে নিয়ে ‘একই পরিবারের ৭ বাক প্রতিবন্ধীর অনিশ্চিত জীবন’ শিরোনামে প্রতিবেদন প্রকাশের পরদিন গতকাল রবিবার (৯ আগস্ট) সন্ধ্যায় বিদ্যুতের তারে স্পর্শ লেগে তার মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন ওয়াহিদ (২৫) ও মাছুম মিয়া (৩২) নামের আরও ২ জন। আহত ২ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রুবেলের বাবা আলী উস্তারের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল রবিবার বিকেলে রুবেল ও তার দুই সঙ্গী তাহিরপুরের জামালগড় গ্রামে রুবেলের মামার বাড়ি থেকে ফেরার পথে জামালগঞ্জ উত্তর ইউনিয়নের মমিনপুর-বাবুরহাঁটির মধ্যবর্তী স্থানে এলে ঝড়-বৃষ্টি শুরু হয়। তখন ঝড়ের কবল থেকে রক্ষা পেতে গ্রামের ধার দিয়ে বাড়িতে ফেরার চেষ্টা করছিলেন তারা। এ সময় বৈঠা চালাতে থাকা প্রতিবন্ধী রুবেল পানি থেকে কয়েক হাত উঁচুতে থাকা বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হয়ে পানিতে পড়ে যান। তার সঙ্গে থাকা অন্য দু’জনও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হন। ওইদিন সন্ধ্যায় পানিতে অনেক খোঁজাখুজির পরও রুবেলের সন্ধান পাওয়া যায়নি। আজ সোমবার সকালে ফের খোঁজাখুজি শুরু হলে তার মরদেহ পাওয়া যায়। পরে নিহত রুবেলের লাশ জামালগঞ্জ থানায় নেওয়া হলে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল আলম জানান, স্থানীয় ডুবুরিরা সকালে ঘটনাস্থল থেকে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার করেছেন। এ নিয়ে একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

 

বিআর/আরআর-১০