দোয়ারাবাজারে দোকান ও ছাগল পেল অসহায় পরিবার

দোয়ারাবাজার প্রতিনিধি


আগস্ট ১০, ২০২০
১১:০৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১০, ২০২০
১১:০৮ অপরাহ্ন



দোয়ারাবাজারে দোকান ও ছাগল পেল অসহায় পরিবার

একের পর এক মানবিক কাজের উদ্যোগ নিয়ে সুনামগঞ্জে প্রশংসিত হচ্ছেন ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন। তিনি জেলার দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক ও উপজেলা সদরের নৈনগাঁও গ্রামের মুহিবুর রহমানের ছেলে। ইতোপূর্বে তার মোবাইলে ভুলক্রমে আসা হতদরিদ্রের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া আড়াই হাজার টাকা ফেরত দিয়ে তিনি আলোচনায় উঠে আসেন। এবার তিনি এক অসহায় দরিদ্র শিক্ষার্থী ও তার পরিবারের পাশে দাঁড়িয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

সম্প্রতি দোয়ারাবাজার উপজেলা সদরের পূর্ব মাছিমপুর গ্রামের মুজির রহমানের ছেলে দোয়ারাবাজার মডেল উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী মুহিম মিয়া ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনকে নিজের পারিবারিক দূরবস্থার কথা এবং তার লেখাপড়ার খরচ যোগানোর ক্ষেত্রে প্রতিবন্ধকতার কথা জানান। দেলোয়ার এ বিষয়ে তাৎক্ষণিকভাবে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। মানবিক সহায়তা চেয়ে দেওয়া তার ফেসবুক স্ট্যাটাসের পর বেশ সাড়া পড়ে এবং দেশ-বিদেশের ৫৫ জন সহৃদয়বান ব্যক্তি ওই শিক্ষার্থীর আর্থিক সহায়তায় এগিয়ে আসেন। এতে সমন্বয়কের দায়িত্বপালন করেন দোয়ারাবাজার উপজেলা প্রবাসী সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা গোলাম রহমান। কয়েকদিনের মধ্যে মুহিমের জন্য সহায়তা ফান্ডে তাদের দেওয়া প্রায় অর্ধ লাখ টাকা জমা পড়লে ওই টাকা দিয়ে মালামালসহ একটি দোকান ও ৩টি ছাগল প্রদান করা হয় শিক্ষার্থী মুহিমের অসহায় পরিবারকে।

আজ সোমবার (১০ আগস্ট) দুপুরে ওই অসহায় পরিবারের কাছে আনুষ্ঠানিকভাবে দোকানের চাবি ও ৩টি ছাগল হস্তান্তর করেন দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ একরামুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলাম, ব্যবসায়ী বাবুল চন্দ্র দাস, সিরাজুল মোল্লা, যুবলীগ নেতা সেলিম হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা শামীম হোসেন, উপজেলা নদীভাঙন প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এভাবে তরুণদের মানবিক কাজে এগিয়ে আসতে হবে। ছাত্রনেতা দেলোয়ার হোসেন যে উদ্যোগটি নিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। পাশাপাশি তার উদ্যোগে সাড়া দিয়ে আর্থিক সহায়তায় যারা এগিয়ে এসেছেন তাদের প্রতি আমরা আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

 

এইচএইচ/আরআর-১১