সিলেট বিভাগে ১৬৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১১, ২০২০
০২:০৩ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৭, ২০২০
১০:৩৬ অপরাহ্ন



সিলেট বিভাগে ১৬৪ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় ১৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। সোমবার (১০ জুলাই) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৮৭ জন, সুনামগঞ্জে ৩১ জন, হবিগঞ্জে ৩৪ জন ও মৌলভীবাজারে ১২ জন রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৪৪ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩০ জন, সুনামগঞ্জ জেলার ২ জন এবং মৌলভীবাজার জেলার ১২ জন রয়েছেন।

সিলেট জেলায় শনাক্ত ৩০ জনের মধ্যে ২৭ জনের বাড়িই সিলেট সদর ও সিটি করপোরশন এলাকায়। এছাড়া ফেঞ্চুগঞ্জ দুইজন ও গোলাপগঞ্জ উপজেলায় একজন রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ১২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। 

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রকাশ নুরন্নবি আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে আজ ৩৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ৫৭ জন, সুনামগঞ্জের ২৯ জন এবং হবিগঞ্জ জেলার ৩৪ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৭৪৬ জন, সুনামগঞ্জে ১ হাজার ৬৪৭ জন, হবিগঞ্জে ১ হাজার ২৯৬ জন ও মৌলভীবাজারের ১ হাজার ১২৪ জন রয়েছেন। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সোমবার (১০ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৬৪৯ জন। রাতে আরও ১২০ জন ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৮ হাজার ৭৬৯ জনে দাঁড়াল। 

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪ হাজার ৬৫৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ৬১৬ জন, হবিগঞ্জে ১ হাজার ২৬২ জন ও মৌলভীবাজারের ১ হাজার ১১২ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১৫৩ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১১২ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ১৩ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৪ হাজার ১৩২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৩৯১ জন, সুনামগঞ্জের ১ হাজার ২৩৬ জন, হবিগঞ্জের ৮২৩ জন ও মৌলভীবাজার জেলার ৬৮২ জন। 

করোনা আক্রান্ত ১৫০ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৮৩ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১২ জন, হবিগঞ্জের হাসপাতালে ৩৮ জন ও মৌলভীবাজারে ১৭ জন। 

বিএ-০১