করোনা নেগেটিভ-পজিটিভ ফুটবলারদের ফের পরীক্ষা

খেলা ডেস্ক


আগস্ট ১১, ২০২০
০৪:০৫ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১১, ২০২০
০৪:০৫ পূর্বাহ্ন



করোনা নেগেটিভ-পজিটিভ ফুটবলারদের ফের পরীক্ষা

জাতীয় দলের ফুটবলারদের নিয়ে বেশ বিপাকে পড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলের ২৪ জনের মধ্যে ১৮ জন করোনা আক্রান্ত হওয়ায় এই বিড়ম্বনায় পড়ে বাফুফে। করোনা নেগেটিভ-পজিটিভ ফুটবলারদের ফের পৃথক পরীক্ষা করানোর উদ্যোগ নিয়েছে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।
এরইমধ্যে আইসিডিডিআরবি ও প্রভা হেলথের প্রতিনিধিরা গাজীপুরে বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে গিয়ে সংগ্রহ করেছেন ফুটবলারদের নমুনা। আগামীকাল বুধবার কিংবা বৃহস্পতিবার করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।
২০২২ কাতার ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচের জন্য গত শুক্রবার গাজীপুরে ক্যাম্প শুরুর কথা ছিল বাংলাদেশ ফুটবল দলের। আগামী অক্টোবরে শুরু হবে মাঠের লড়াই। তার আগে তিন ধাপে ক্যাম্প করার আগে ১৮ জন খেলোয়াড় ও একজন স্টাফের কোভিড-১৯ পজিটিভ হলে সরগরম হয়ে উঠে ফুবলাঙ্গন।
সমালোচনার মুখে পড়ে বাফুফে। এরপরই গতকাল সোমবার গাজীপুরের সারাহ রিসোর্টে খেলোয়াড়, অফিসিয়াল এবং ক্যাম্প সংশ্লিষ্টদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবি ও প্রভা হেলথের প্রতিনিধিরা।
ফুটবল দলের টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানাচ্ছিলেন, 'দুটি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সমস্ত খেলোয়াড় ও কর্মকর্তাদের নমুনা সংগ্রহ করেছে। শুরুতে আইসিডিডিআরবি’র প্রতিনিধিরা নেগেটিভ রিপোর্টধারীদের নমুনা সংগ্রহ কেরে। রভা হেলথের প্রতিনিধিরা যারা পজিটিভ হয়েছিল, তাদেরও নমুনা নিয়েছে।'
এএন/২