বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ আর এ বছর হচ্ছে না

খেলা ডেস্ক


আগস্ট ১২, ২০২০
০৭:১৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১২, ২০২০
০৭:১৮ অপরাহ্ন



বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ আর এ বছর হচ্ছে না

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ আর এ বছর হচ্ছে না। বিভিন্ন দেশে করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে কাতার বিশ্বকাপ ও চীনে এশিয়ান কাপের জন্য নির্ধারিত ম্যাচের সূচি পাল্টে দেওয়া হয়েছে। ফিফা ও এএফসি যুগ্মভাবে এ সিদ্ধান্ত নিয়েছে।’ আগামী অক্টোবর-নভেম্বরে আন্তর্জাতিক সূচিতে ম্যাচগুলো এখন আগামী বছর অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো কবে, কোথায় ও কখন অনুষ্ঠিত হবে এএফসি নিশ্চিত করেনি।

আগামী ৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে স্থগিত থাকা বাছাইপর্ব শুরুর সূচী ছিল বাংলাদেশ দলের। আফগানিস্তান ছাড়াও দেশের মাটিতে ভারত (১২ নভেম্বর) ও ওমানের (১৭ নভেম্বর) বিপক্ষে ম্যাচ ছিল। এই দু'টি ম্যাচও হতো সিলেটে।   কাতারের বিপক্ষে ম্যাচটি দোহায় ১৩ অক্টোবর হওয়ার কথা ছিল। ৪ ম্যাচ খেলে ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের তলানিতে আছে বাংলাদেশ।

‘ফিফা ও এএফসি পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য দিন তারিখ ঠিক করবে। সময় হলেই বাছাইপর্বের এ ম্যাচগুলোর সময়সূচি জানানো হবে।’ 

জাতীয় দলের ক্যাম্পে ডাকা ৩০ ফুটবলারের মধ্যে ১৮ জন করোনায় আক্রান্ত হওয়ায় অনেকটা বিপাকে ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশণ। ম্যাচ পিছিয়ে যাওয়ায় করোনা সঙ্কট কাটিয়ে দলকে সাজানোর সুযোগ পাচ্ছেন কোচ জেমি ডে।

এএন/০১