সিলেট জেলা স্টেডিয়ামের বিশ্বকাপ ভেন্যুর অভিষেক পিছিয়ে গেল

ক্রীড়া প্রতিবেদক


আগস্ট ১২, ২০২০
০৭:৪৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১২, ২০২০
০৭:৪৪ অপরাহ্ন



সিলেট জেলা স্টেডিয়ামের বিশ্বকাপ ভেন্যুর অভিষেক পিছিয়ে গেল

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ এ বছর না হওয়ায় পিছিয়ে গেল সিলেট জেলা স্টেডিয়ামের বিশ্বকাপ বাছাইপর্বের ভেন্যু হওয়ার অভিষেক। ৬ বছর আগে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের অভিষেক হলেও ফিফা আয়োজিত কোনো টুর্নামেন্টের প্রথম ম্যাচ আয়োজনের তারিখ ছিল আগামী ৮ অক্টোবর। সেই লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন ছিল স্টেডিয়ামের। ওই সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ ছিল বাংলােশে জাতীয় ফুটবল দলের। ভারত ও ওমানের বিপক্ষের ম্যাচ দু'টিও সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেই জন্য সিলেট জেলা স্টেডিয়ামে লাগানো হয় সুসজ্জিত চেয়ার। ব্শ্বিকাপের বাছাইপর্বের ম্যাচ আয়োজনকে সামনে রেখে পুরো বদলে যায় স্টেডিয়ামের চিত্র।

কিন্তু ‘ফিফা ও এএফসি পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাইপর্বের ম্যাচগুলো আগামী বছর ২০২১ সালে আয়োজন করতে চায়। সময় হলেই বাছাইপর্বের এ ম্যাচগুলোর সময়সূচি জানানো হবে।’ 

এ ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম সিলেট মিররকে জানান, অফিসিয়েলি বিষয়টি এখনও তিনি জানেন না। সকল প্রস্তুতি সম্পন্নের পর ম্যাচ পিছিয়ে দেওয়া হাতাশ তিনি। তবে শুনিয়েছেন আশার কথা। তিনি বলেন, বিশ্বকাপ বাছাইপর্বের তিনটি ম্যাচই বাফুফে সিলেটে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিল। সেই দিক দিয়ে তিনি আশাবাদী পরবর্তী সূচী অনুযায়ী এই তিনটি ম্যাচ সিলেটেই আয়োজন করা হবে।

এএন/০২